বিচারপতি গাঙ্গুলি
বিচারপতি গাঙ্গুলিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

Calcutta High Court: এক ঘন্টার ব্যবধানে বিচারপতি গাঙ্গুলির দুই নির্দেশে স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

People's Reporter: মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অরিজিৎ ব্যানার্জির ডিভিশন বেঞ্চ বিচারপতি গাঙ্গুলির নির্দেশের ওপর স্থগিতাদেশ জারি করে।

একই দিনে বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির দেওয়া দুটি বেআইনি নির্মাণ ভাঙার নির্দেশের ওপর স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ফলে এখনই ভাঙা হবে না লিলুয়ার একটি বেআইনি নির্মাণ এবং খড়দহের একটি ক্লাব।

মঙ্গলবার বিচারপতি অরিজিৎ ব্যানার্জির ডিভিশন বেঞ্চ বিচারপতি গাঙ্গুলির নির্দেশের ওপর স্থগিতাদেশ জারি করে। প্রথমে স্থগিতাদেশ জারি করা হয় লিলুয়ার অবৈধ নির্মাণ ভাঙার ওপর। তার এক ঘন্টার মধ্যেই খড়দহের ক্লাব ভাঙার নির্দেশের ওপরও স্থগিতাদেশ জারি করে ডিভিশন বেঞ্চ। ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, এখনই ওই নির্মাণগুলি ভেঙে ফেলার প্রয়োজন নেই। ক্লাবটি আগে পরিদর্শন করবে পুরসভা। পুরসভার রিপোর্টের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। এক সপ্তাহের জন্য স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, খড়দহের ক্লাবটি অবৈধভাবে বেআইনি জমির উপর নির্মাণ করা হয়েছে, এই মরমে মামলা দায়ের হওয়ার পর তা ভেঙে ফেলার নির্দেশ দেন বিচারপতি গাঙ্গুলি। ক্লাবের তরফ থেকে জানানো হয়েছিল দানের জায়গায় ক্লাব নির্মাণ করা হয়েছে। কিন্তু বিচারপতি গাঙ্গুলি দানপত্র দেখতে চাইলে তা দেখাতে পারেননি ক্লাব কর্তৃপক্ষ। সেই কারণে ক্লাবটি ভেঙে ফেলার নির্দেশ দেন।

একই ভাবে গত ২৩ নভেম্বর হাওড়ার লিলুয়ায় একটি বেআইনি নির্মাণ ভেঙে ফেলার নির্দেশ দেন বিচারপতি গাঙ্গুলি। ২৯ নভেম্বরের মধ্যে কাজটি সম্পন্ন করার জন্য বলেন তিনি। কাজে কেউ বাধা দিতে এলে তাকে গ্রেফতার করার নির্দেশও পুলিশকে দেন বিচারপতি।

বিচারপতি গাঙ্গুলি
Uttarakhand: অবশেষে মুক্তি, ১৭ দিন পর উদ্ধার করা হল সুড়ঙ্গে আটক ৪১ শ্রমিককে
বিচারপতি গাঙ্গুলি
Suvendu Adhikari: বিধানসভার শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড শুভেন্দু অধিকারী!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in