কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি
কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলিগ্রাফিক্স - আকাশ

Primary Teacher Recruitment: প্রাথমিকে নিয়োগে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ খারিজ ডিভিশন বেঞ্চে

People's Reporter: শেষ শুনানিতে পর্ষদকে মোট ৪২ হাজার ৯৪৯ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্যানেল ১০ দিনের মধ্যে প্রকাশ করার নির্দেশ দেন বিচারপতি। ১৫ জানুয়ারির মধ্যে সেই প্যানেল প্রকাশের সময় দেওয়া হয়েছিল।

হাইকোর্টের সামনে ২০১৬ সালের প্রাথমিক নিয়োগ প্যানেল প্রকাশের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আগামী ১৫ জানুয়ারির মধ্যে সেই প্যানেল প্রকাশের সময় দেওয়া হয়েছিল। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের সেই নির্দেশ খারিজ করল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। তবে মামলার বাকি অংশের শুনানি করতে পারবে একক বেঞ্চ বলেই জানানো হয়েছে।

২০১৪ সালের টেট পরীক্ষার প্রেক্ষিতে ২০১৬ সালে প্যানেল প্রকাশ করা হয়। সেই সময় ৪২ হাজারেরও বেশি নিয়োগ হয়েছিল প্রাথমিকে। কিন্তু সেই নিয়োগে দেখা যায় একাধিক গরমিল। মেধাতালিকার ভিত্তিতে নিয়োগের দাবিতে রাস্তায় ধর্না দেন চাকরিপ্রার্থীরা। এই মামলার শুনানিতে একাধিক গুরুত্বপূর্ণ মন্তব্য করেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। শেষ শুনানিতে পর্ষদকে সব মিলিয়ে মোট ৪২ হাজার ৯৪৯ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্যানেল ১০ দিনের মধ্যে প্রকাশ করার নির্দেশ দেন বিচারপতি।

সেই মতো আগামী ১৫ জানুয়ারির মধ্যে হার্ড কপি ও সফট কপি সহ আদালতে পেশ করার নির্দেশ ছিল পর্ষদের কাছে। এরপর বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় প্রাথমিক শিক্ষা পর্ষদ। বুধবার ছিল সেই মামলার শুনানি। এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয় কুমারে ডিভিশন বেঞ্চ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে খারিজ করে দেন। তবে ডিভিশন বেঞ্চের তরফে জানানো হয়েছে, বাকি অংশের শুনানি করতে পারবে একক বেঞ্চ।  

কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি
Sandeshkhali Case: কেন্দ্রীয় গোয়েন্দাদের বিরুদ্ধেই FIR পুলিশের, প্রশ্ন তুলে হাইকোর্টে ইডি
কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি
Minakshi Mukherjee: মীনাক্ষীকে চন্দ্রযান ৩-র সঙ্গে তুলনা - কটাক্ষ করতে গিয়ে প্রশংসা করলেন দিলীপ ঘোষ!
কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি
Bilkis Bano Case: বিলকিস-কাণ্ডে ১১ ধর্ষকের মধ্যে নিখোঁজ ৯, জেলে ফেরার নির্দেশিকা নেই পুলিশের কাছে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in