পার্থ-অর্পিতার ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ আদালতের - 'কেউ ছাড় পাবে না' - মন্তব্য পার্থর

আদালত সূত্রের খবর, এজলাস দাঁড়িয়ে হাতজোড় করে পার্থ চট্টোপাধ্যায় বলেন, "এভরিথিং উইল বি প্রুভড ইন টাইম। নো ওয়ান উইল বি স্পেয়ারড।"
অর্পিতা ও পার্থ চট্টোপাধ্যায়
অর্পিতা ও পার্থ চট্টোপাধ্যায়গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। পাশাপাশি আদালত জানিয়েছে তাঁদের দুজনকেই জেলের ভিতর জেরা করতে পারবে ইডি।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ১৪ দিনের জেল হেফাজত শেষ হওয়ার পর পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে বৃহস্পতিবার তাঁদের ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়। পার্থর শারীরিক অবস্থার অবনতির কথা উল্লেখ করে এদিন আদালতে জামিনের জন্য আবেদন করেন তাঁর আইনজীবী। তবে শেষ পর্যন্ত মিলল না জামিন।

তবে এরই মাঝে আদালতের এজলাসে বিষ্ফোরক মন্তব্য করলেন পার্থ। কেউ ছাড় পাবে না। সময় এলেই সবকিছু প্রমাণ হবে। ব্যাঙ্কশাল আদালতের এজলাসে দাঁড়িয়ে এমনটাই বললেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর এই ধরণের মন্তব্য আসলে কাদের উদ্দেশ্যে তা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জোর চর্চা।

এদিন আদালতে পার্থর আইনজীবী জানান, পার্থ অসুস্থ, তাঁর চিকিৎসার প্রয়োজন। তাঁর অক্সিজেন, নেবুলাইজার প্রয়োজন। দ্রুত চিকিৎসা না হলে পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে। তিনি আরও বলেন, হিমোগ্লোবিন কম, তাঁর শরীরে ক্রিয়েটিনিনের পরিমাণও বেড়েছে। পা ফুলেছে, পায়ে ব্যথা, হাঁটাচলার ক্ষেত্রেও সমস্যা হচ্ছে। তবে পাল্টা ইডির আইনজীবী জানান, পার্থর যা বয়স তাতে এরকম সমস্যা হওয়া স্বাভাবিক।

আদালত সূত্রের খবর, এজলাস দাঁড়িয়ে হাতজোড় করে পার্থ চট্টোপাধ্যায় বলেন, "এভরিথিং উইল বি প্রুভড ইন টাইম। নো ওয়ান উইল বি স্পেয়ারড।" এরপর প্রায় চার মিনিট এজলাসে থেকে তিনি বেরিয়ে যান। এজলাস থেকে বেরোনোর সময় তিনি বলেছেন যে 'ষড়যন্ত্র' করা হয়েছে। তবে কে বা কারা ষড়যন্ত্র করেছে সে বিষয়ে এখনও অবধি কিছুই জানাননি পার্থ।

উল্লেখ্য, এসএসসি দুর্নীতি কাণ্ডে ইডির হাতে গ্রেপ্তারির পর বেশকিছুদিন মুখে কুলুপ এঁটেছিলেন তৃণমূল প্রাক্তন মুখ্যসচিব। পরে অবশ্য শারীরিক পরীক্ষা করানোর জন্য হাসপাতালে যাতায়াতের পথে কিংবা আদালতে ঢোকা-বেরনোর পথে একাধিকবার ষড়যন্ত্রের কথা শোনা গেছে তাঁর মুখে।

অর্পিতা ও পার্থ চট্টোপাধ্যায়
পার্থ-অর্পিতার ১৪ দিনের জেল হেফাজত, 'পার্থকে বলির পাঁঠা করা হয়েছে' - দাবি আইনজীবীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in