৪৮ ঘন্টার ধর্ণা কর্মসূচি শুরু মুখ্যমন্ত্রীর, অবস্থানরত SLST চাকরিপ্রার্থীদের সরিয়ে দিল পুলিশ

People's Reporter: মুখ্যমন্ত্রীর এই কর্মসূচীর জেরে গান্ধীমূর্তির পাদদেশ থেকে অবস্থানরত চাকরিপ্রার্থীদের তুলে দিয়েছে পুলিশ। গত প্রায় ১০৭০ দিন ধরে চাকরির দাবিতে অবস্থান করছেন SLST চাকরিপ্রার্থীরা।
ধর্ণা কর্মসূচি শুরু মুখ্যমন্ত্রীর
ধর্ণা কর্মসূচি শুরু মুখ্যমন্ত্রীরছবি ভিডিও থেকে স্ক্রিনশট

গান্ধীমূর্তির পাদদেশ থেকে চাকরিপ্রার্থীদেরবিভিন্ন প্রকল্পে রাজ্যকে টাকা না দেওয়ার অভিযোগকে সামনে রেখে শুক্রবার রেড রোডে ৪৮ ঘন্টার জন্য ধর্ণায় বসলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন প্রথমে ধর্নাস্থলে পৌঁছে বি আর আম্বেদকরের মূর্তির পাদদেশে শ্রদ্ধা জ্ঞাপন করে ধর্ণা কর্মসূচি শুরু করেন মুখ্যমন্ত্রী, যা চলবে শনিবার দুপুর পর্যন্ত। এদিন ধর্ণা কর্মসূচি ১ টা থেকে শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে ধর্ণায় বসেন মমতা।

এর আগে রাজ্যের বকেয়া মেটানোর জন্য ৭ দিনের সময় বেঁধে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু সময় পেরিয়ে গেলেও মেলেনি টাকা। যার প্রতিবাদে এদিন ধর্ণা কর্মসূচি মুখ্যমন্ত্রীর। শনিবার, একশো দিনের কাজের বঞ্চিত শ্রমিক ও আবাস যোজনার বঞ্চিতদের নিয়ে রেড রোডে সমাবেশ করবেন তিনি ৷

জানা গেছে, রেড রোডে মুখ্যমন্ত্রীর ৪৮ ঘন্টা ধর্ণা কর্মসূচির পর জেলায় জেলায় এই কর্মসূচি চালিয়ে যাবে তৃণমূল। জেলায় জেলায় এই কর্মসূচিকে ছড়িয়ে দেওয়া হবে বলে ঠিক করেছে শাসকদলের শীর্ষ নেতৃত্ব ৷

অন্যদিকে মুখ্যমন্ত্রীর এই কর্মসূচীর জেরে গান্ধীমূর্তির পাদদেশ থেকে অবস্থানরত চাকরিপ্রার্থীদের তুলে দিয়েছে পুলিশ। গত প্রায় ১০৭০ দিন ধরে এখানে চাকরির দাবিতে অবস্থান করছেন এসএলএসটি চাকরিপ্রার্থীরা। গতকাল রাতে ইমেল মারফত রবিবার পর্যন্ত চাকরিপ্রার্থীদের ধর্না তুলে নিতে বলেছিল পুলিশ।

চাকরিপ্রার্থীদের ই-মেলে বলা হয়েছে, আগামী ২ ফেব্রুয়ারি (শুক্রবার), ৩ ফেব্রুয়ারি (শনিবার) এবং ৪ ফেব্রুয়ারি (রবিবার) গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ বন্ধ রাখতে হবে। ওই এলাকায় গুরুত্বপূর্ণ কর্মসূচি রয়েছে। তাই কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। সেই কারণেই তিন দিন অবস্থানে বসতে দেওয়া যাচ্ছে না চাকরিপ্রার্থীদের। কিন্তু চাকরিপ্রার্থীরা পুলিশের দাবি না মেনে ধর্না চালিয়ে গিয়েছেন। এরপর শুক্রবার বেলার দিকে জোর করে তাঁদের সরিয়ে দেয় পুলিশ।

ধর্ণা কর্মসূচি শুরু মুখ্যমন্ত্রীর
Rahul Gandhi: মাধ্যমিকের কারণে রাহুলের 'ন্যায় যাত্রা'য় অনুমতি নেই বীরভূম পুলিশের, ক্ষুব্ধ অধীর
ধর্ণা কর্মসূচি শুরু মুখ্যমন্ত্রীর
শুক্রেও বৃষ্টির সম্ভবনা দক্ষিণে, উত্তরে হতে পারে শীলাবৃষ্টি, কবে হবে আবহাওয়া বদল?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in