আজই কি গ্রেফতার মানিক ভট্টাচার্য? রাত ৮টার মধ্যে CBI দপ্তরে হাজিরার নির্দেশ হাইকোর্টের

কী কারণে OMR সিট নষ্ট করা হয়েছে তার কোনও সদুত্তর দিতে পারেনি মধ্যশিক্ষা পর্ষদ। আদালতের পর্যবেক্ষণ, অপরাধমূলক উদ্দেশ্য নিয়েই উত্তরপত্র নষ্ট করা হয়েছে। ওইসময় পর্ষদের সভাপতি ছিলেন মানিক ভট্টাচার্য।
রাত ৮টার মধ্যে মানিক ভট্টাচার্যকে CBI দপ্তরে হাজিরার নির্দেশ হাইকোর্টের
রাত ৮টার মধ্যে মানিক ভট্টাচার্যকে CBI দপ্তরে হাজিরার নির্দেশ হাইকোর্টেরগ্রাফিক্স - আকাশ নেয়ে

টেট দুর্নীতি মামলায় আরও বিপাকে মানিক ভট্টাচার্য। মঙ্গলবার অর্থাৎ আজ রাত ৮টার মধ্যেই মানিক ভট্টাচার্যকে সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। হাজিরা না দিলে বা তদন্তে অসহযোগিতা করলে তাঁকে হেফাজতেও নিতে পারবে সিবিআই, জানিয়েছে আদালত।

এদিন টেট পরীক্ষার উত্তরপত্র নষ্ট মামলার শুনানি ছিল বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির সিঙ্গেল বেঞ্চে। অভিযোগ, ২০১৪ সালের টেট পরীক্ষার মোট ১২ লক্ষ ওএমআর সিট (উত্তরপত্র) নষ্ট করা হয়েছে। এই মামলায় আজ সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি।

কী কারণে ওএমআর সিট নষ্ট করা হয়েছে আদালতে তার কোনও সদুত্তর দিতে পারেনি মধ্যশিক্ষা পর্ষদ। এরপরই এই ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এক মাসের মধ্যে তদন্তের রিপোর্ট জমা দিতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। আগামী ১ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি।

 আদালতের পর্যবেক্ষণ, অপরাধমূলক উদ্দেশ্য নিয়েই উত্তরপত্র নষ্ট করা হয়েছে। ওইসময় পর্ষদের সভাপতি ছিলেন নদীয়ার পলাশীপাড়ার বিধায়ক মানিক ভট্টাচার্য। শুনানি চলাকালীন ওএমআর সিট নষ্টের ঘটনায় মানিক ভট্টাচার্য এবং অন্যান্য আধিকারীকদের ভূমিকা নিয়েও সন্দেহ প্রকাশ করে আদালত। এরপরই আজ রাত ৮টার মধ্যে মানিক ভট্টাচার্যকে সিবিআই দপ্তরে হাজিরার নির্দেশ দেন বিচারপতি গাঙ্গুলি।

আদালত জানিয়েছে, তদন্তে সহযোগিতা না করলে মানিক ভট্টাচার্যকে হেফাজতে নিতে পারবে সিবিআই।

রাত ৮টার মধ্যে মানিক ভট্টাচার্যকে CBI দপ্তরে হাজিরার নির্দেশ হাইকোর্টের
'ভুল হয়ে গেছে' - চাকরিপ্রার্থীদের ভুয়ো অফার লেটার বিলির অভিযোগে মান্যতা রাজ্যের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in