TMC Vs BJP: ২২ জানুয়ারি মমতার সংহতি মিছিল পিছিয়ে দিতে চেয়ে হাইকোর্টে শুভেন্দু, পাল্টা তৃণমূল

People's Reporter: শুভেন্দুর যুক্তি, এর আগেও বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্নিত হয়েছে। তাই মুখ্যমন্ত্রীর কর্মসূচিও পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছেন তিনি।
২ জানুয়ারি মমতার সংহতি মিছিল পিছিয়ে দিতে চেয়ে হাইকোর্টে শুভেন্দু
২ জানুয়ারি মমতার সংহতি মিছিল পিছিয়ে দিতে চেয়ে হাইকোর্টে শুভেন্দুগ্রাফিক্স - আকাশ

আগামী ২২ জানুয়ারি রামমন্দির উদ্বোধনের দিন রাজ্যে সংহতি মিছিলের ডাক দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু ওইদিন মিছিল পিছিয়ে দেওয়ার দাবিতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পাশাপাশি, রাজ্যের আইনশৃঙ্খলা রক্ষার জন্য রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার আবেদনও করেন শুভেন্দু।

কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন এই মামলা দায়েরের অনুমতি দিয়েছেন। জানা গেছে, বিচারপতি ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে বৃহস্পতিবার এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা আছে।

রামমন্দির উদ্বোধনকে ‘ভোটের আগে গিমিক’ বলে আগেই কটাক্ষ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী জানান, ‘‘ওই দিন হাজরা থেকে পার্ক সার্কাস পর্যন্ত সংহতি মিছিল হবে। তৃণমূলের পক্ষ থেকে সর্বধর্মের প্রতিনিধিদের নিয়ে ওই কর্মসূচি করব।’’

মঙ্গলবারের ওই সংহতি মিছিল শুরু হওয়ার আগে কালীঘাট মন্দিরে যাবেন মমতা। তাঁর কথায়, ‘‘মা কালীকে ছুঁয়ে, মন্দির, মসজিদ, গুরুদ্বার, গির্জা ছুঁয়ে, সব ধর্মের মানুষকে সঙ্গে নিয়ে এই মিছিল করব।’’ দলের পাশাপাশি বৃহত্তর নাগরিক সমাজকেও সামিল হওয়ার আহ্বান জানিয়েছেন তৃণমূলনেত্রী।

শুধু কলকাতা নয়, তৃণমূল নেত্রীর নির্দেশ, ওই দিন সব জেলায়, সব ব্লকে সংহতি মিছিল করতে হবে।

আর এই মিছিল পেছানোর দাবি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দুর যুক্তি, এর আগেও বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্নিত হয়েছে। তাই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার প্রয়োজন রয়েছে। ওই একই কারণে মুখ্যমন্ত্রীর কর্মসূচিও পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছেন তিনি।

বিজেপির দাবি, তৃণমূল আদতে বিভাজনের রাজনীতি করছে। বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের কথায়, “এত যুদ্ধের পর এই শুভদিন এসেছে। সবাই এতে মেতে রয়েছে। তৃণমূল এর মধ্যে অশান্তি তৈরির চেষ্টা করছে।”

তবে শুভেন্দুর মিছিল আটকানোর চেষ্টাকে তীব্র কটাক্ষ করেছে তৃণমূল। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “যারা ধর্মের নামে বিষ ঢালতে চায় তাঁরা বাধা দেওয়ার চেষ্টা করছে। এই মিছিলের সঙ্গে রামমন্দিরের কোনও যোগ নেই, মমতা বন্দ্যোপাধ্যায় সেটা আগেই বলে দিয়েছেন। ২২ তারিখে যে মিছিল হচ্ছে তার উদ্দেশ্য সংহতি ও সম্প্রীতি বজায় রাখা। শুভেন্দু সম্প্রীতি চায় না, তাই আদালতে গিয়েছেন।”

২ জানুয়ারি মমতার সংহতি মিছিল পিছিয়ে দিতে চেয়ে হাইকোর্টে শুভেন্দু
ধর্ম নিয়ে প্রতিযোগিতা চালাচ্ছে BJP-তৃণমূল, সাবধান করলেন সেলিম; সতর্ক থাকতে একাধিক কর্মসূচি ঘোষণা
২ জানুয়ারি মমতার সংহতি মিছিল পিছিয়ে দিতে চেয়ে হাইকোর্টে শুভেন্দু
Mahua Moitra: পত্রপাঠ সরকারি বাংলো খালি করার নির্দেশ, তৃতীয় নোটিশ পেলেন মহুয়া মৈত্র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in