অভিষেক ব্যানার্জিকে নিয়ে বিচারপতি গাঙ্গুলির নির্দেশে ফের স্থগিতাদেশ শীর্ষ আদালতের

শুক্রবার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। সেই দিন মামলার নিষ্পত্তি হয় কিনা তার দিকেই এখন তাকিয়ে গোটা রাজনৈতিক মহল।
সুপ্রিম কোর্টে স্বস্তি অভিষেক ব্যানার্জির
সুপ্রিম কোর্টে স্বস্তি অভিষেক ব্যানার্জিরগ্রাফিক্স - সুমিত্র নন্দন

তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জিকে কেন্দ্রীয় সংস্থার জিজ্ঞাসাবাদ নিয়ে বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির নির্দেশে ফের অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। পরবর্তী শুনানি ২৮ এপ্রিল।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে অন্যতম ধৃত কুন্তল ঘোষের মুখে শোনা গিয়েছিল অভিষেক ব্যানার্জির নাম। কেন্দ্রীয় এজেন্সি অভিষেক ব্যানার্জির নাম বলানোর জন্য তাঁকে চাপ দিচ্ছে, এই অভিযোগে হেস্টিংস থানায় একটি লিখিত অভিযোগও করেছিলেন কুন্তল ঘোষ। তারপরই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি নির্দেশ দেন তদন্তের স্বার্থে অভিষেক ব্যানার্জিকেও জিজ্ঞাসাবাদ করতে পারবে কেন্দ্রীয় সংস্থাগুলি।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ ছিল, গত ২৯ মার্চ একটি সভায় যে বক্তব্য রেখেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, তার সঙ্গে কুন্তল ঘোষের বয়ানের সাযুজ্য আছে। কুন্তল ঘোষ সেখান থেকেই অভিযোগের বয়ান লেখার সূত্র পেয়েছিলেন কিনা, তার জন্য তদন্ত ও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে মন্তব্য করেন বিচারপতি।

হাইকোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যান অভিষেক ব্যানার্জি। গত সোমবার অভিজিৎ গাঙ্গুলির নির্দেশের ওপর স্থগিতাদেশ জারি করেছিল দেশের শীর্ষ আদালত। আজকে সেই মামলার পরবর্তী শুনানি ছিল। এদিনের সওয়াল জবাবের পর সুপ্রিম কোর্ট ফের স্থগিতাদেশ দেয়। ফলে আপাতত স্বস্তিতে অভিষেক ব্যানার্জি। শুক্রবার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। সেই দিন মামলার নিষ্পত্তি হয় কিনা তার দিকেই এখন তাকিয়ে গোটা রাজনৈতিক মহল।

সুপ্রিম কোর্টে স্বস্তি অভিষেক ব্যানার্জির
রাজ্যের থেকে ১৮৫২ কোটি টাকা পায় কেন্দ্র, বকেয়া মেটাতে নবান্নকে চিঠি পাঠাল স্বরাষ্ট্র মন্ত্রক
সুপ্রিম কোর্টে স্বস্তি অভিষেক ব্যানার্জির
অভিষেকের কর্মসূচির আগেই উত্তরবঙ্গ তৃণমূলে ভাঙন, CPIM-এ যোগ ৫০০-র বেশি তৃণমূল কর্মী সমর্থকের!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in