দীর্ঘ ৯ বছর লড়াইয়ের ফল! নম্বর সহ আপার প্রাইমারির মেধাতালিকা প্রকাশ SSC-র

মেধা তালিকায় চাকরিপ্রার্থীদের নামের পাশে নম্বর বিভাজন করে দেওয়া হয়েছে। ওয়েটিং লিস্ট সহ মোট ১৩,৩৩৯ জনের নাম মেধাতালিকায় রয়েছে। যদিও শূন্যপদ রয়েছে ১৪,৩৩৯টি।
প্রতীকী ছবি
প্রতীকী ছবিফাইল ছবি

দীর্ঘ প্রতিক্ষার অবসান আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের। অবশেষে নম্বর সহ মেধাতালিকা প্রকাশ করলো এসএসসি। তবে মেধাতালিকাকে মান্যতা দেবে হাইকোর্ট। তাই আদালতের নির্দেশ না আসা পর্যন্ত কেউ চাকরি পাবেন না।

২০১৯ সালের পর বুধবার অর্থাৎ গতকাল আপার প্রাইমারি চাকরি প্রার্থীদের মেধাতালিকা প্রকাশ করেছে। মেধা তালিকায় চাকরিপ্রার্থীদের নামের পাশে নম্বর বিভাজন করে দেওয়া হয়েছে। ওয়েটিং লিস্ট সহ মোট ১৩,৩৩৯ জনের নাম মেধাতালিকায় রয়েছে। যদিও শূন্যপদ রয়েছে ১৪,৩৩৯টি। টেটে প্রাপ্ত নম্বর, ইন্টারভিউয়ের নম্বর এবং শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে পাওয়া নম্বর উল্লেখ রয়েছে মেধাতালিকায়।

চাকরিপ্রার্থীদের একাংশের দাবি, মেধাতালিকা প্রকাশ করেছে ঠিকই কিন্তু চাকরি হবে কিনা জানা নেই। কারণ চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আদালত। হাইকোর্ট কমশিনের প্রকাশিত মেধাতালিকা যাচাই করে মান্যতা দেবে। তাঁরা আশা করছেন ২০১৪ সালে পরীক্ষা দেওয়ার পর দীর্ঘ ৯ বছরের অপেক্ষার অবসান হতে পারে আদালতে।

এই মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ৩০ অগাস্ট। ওইদিন আদালতের সামনে পেশ করা হবে মেধাতালিকা। এর আগে ২০১৯ সালে মেধা তালিকা প্রকাশ করেছিল কমিশন। কিন্তু মেধাতালিকায় কারচুপির অভিযোগে সেই তালিকা বাতিল করে দেয় আদালত। পুনরায় মেধাতালিকা প্রকাশের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। এবার নতুন মেধাতালিকা সম্পর্কে আদালত কী নির্দেশ দেয় সেটাই দেখার।

প্রতীকী ছবি
Himachal: প্রবল বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল কুল্লুর ৮টি বহুতল, দেখুন ভয়াবহ সেই ভিডিও
প্রতীকী ছবি
Recruitment Scam: পুর নিয়োগ দুর্নীতিতে দমকল মন্ত্রী সুজিত বসুকে তলব CBI-এর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in