SSKM-এ ভর্তি হওয়া যাবে না, বিকেলের মধ্যেই পার্থকে CBI দপ্তরে হাজিরার নির্দেশ হাইকোর্টের

অন্যদিকে সূত্রের খবর, একক বেঞ্চের সিদ্ধান্তের ওপর স্থগিতাদেশ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী। এই মামলার শুনানি শুরু হয়েছে।
SSKM-এ ভর্তি হওয়া যাবে না, বিকেলের মধ্যেই পার্থকে CBI দপ্তরে হাজিরার নির্দেশ হাইকোর্টের
পার্থ চট্টোপাধ্যায়কে CBI দপ্তরে হাজিরার নির্দেশ হাইকোর্টেরফাইল ছবি

এসএসসি দুর্নীতি মামলায় এবার চাপে রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আজ বিকেল সাড়ে পাঁচটার মধ্যে নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

পাশাপাশি আদালত খুব স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, কোনোভাবেই এই হাজিরা এড়াতে পারবেন না তিনি। এসএসকেএম হাসপাতালে উডর্বান ওয়ার্ডে ভর্তি হওয়া যাবে না। সিবিআই চাইলে তাঁকে গ্রেফতার করতে পারে।

নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে আদালতে মামলা দায়ের করেছিলেন আব্দুল গনি আনসারি নামের এক ব্যক্তি। সেই মামলার শুনানিতে আজ এই নির্দেশ দিয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ।

অন্যদিকে সূত্রের খবর, একক বেঞ্চের সিদ্ধান্তের ওপর স্থগিতাদেশ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী। বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দ কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি শুরু হয়েছে।

শিক্ষক-অশিক্ষক কর্মী নিয়োগে এসএসসির বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। একাধিক ক্ষেত্রে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম জড়িয়েছে। সোমবার বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি আনন্দ কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে রঞ্জিত কুমার বাগের নেতৃত্বে তৈরি বিশেষ অনুসন্ধান কমিটি একটি রিপোর্ট পেশ করেছেন। সেখানে বলা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের জমানায় চাকরি পাওয়া ৬০৯ জনের নিয়োগ সম্পূর্ণ বেআইনি। এমনকী পার্থ চট্টোপাধ্যায়ের সুপারিশে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদের ৫ সদস্য নিয়ে যে উপদেষ্টা কমিটি তৈরি করা হয়েছিল তাও বেআইনি।

পার্থ চট্টোপাধ্যায়কে CBI দপ্তরে হাজিরার নির্দেশ হাইকোর্টের
OMR শিট নষ্ট, সই জাল - SSC দুর্নীতিতে উঠে আসছে চাঞ্চল্যকর তথ্য

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.