WB: আচমকাই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল পদ থেকে ইস্তফা সৌমেন্দ্রনাথ মুখার্জির! কারণ নিয়ে ধোঁয়াশা

People's Reporter: সূত্রের খবর, সৌমেন্দ্রনাথ মুখার্জি বর্তমানে বিদেশে আছেন। বিদেশ থেকে ই-মেইল মারফত রাজ্যপালের কাছে নিজের পদত্যাগ বা ইস্তফা পত্র পাঠিয়েছেন।
আচমকাই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল পদ থেকে ইস্তফা সৌমেন্দ্রনাথ মুখার্জির
আচমকাই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল পদ থেকে ইস্তফা সৌমেন্দ্রনাথ মুখার্জির

আচমকাই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল পদ থেকে ইস্তফা দিলেন সৌমেন্দ্রনাথ মুখার্জি। রাজ্যপাল সি ভি আনন্দ বোসের কাছে ইমেইল মারফত ইস্তফা পত্র পাঠিয়েছেন বলে জানা গিয়েছে। কিন্তু পদত্যাগের কারণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

চারদিন আগেই অর্থাৎ ৭ নভেম্বর রাজ্যের পাবলিক প্রসিকিউটার পদ থেকে সরিয়ে দেওয়া হয় শাশ্বতগোপাল মুখার্জিকে। তারপর থেকেই সৌমেন্দ্রনাথ মুখার্জির পদত্যাগের জল্পনা চলছিল। সূত্রের খবর, সৌমেন্দ্রনাথ মুখার্জি বর্তমানে বিদেশে আছেন। বিদেশ থেকে ই-মেইল মারফত রাজ্যপালের কাছে নিজের পদত্যাগ বা ইস্তফা পত্র পাঠিয়েছেন। পদত্যাগের কোনো কারণ জানাননি। রাজ্যের মুখ্য সচিব এবং রাজ্যের আইনমন্ত্রীকেও নিজের পদত্যাগ পত্র পাঠাবেন তিনি বলে জানা গেছে।

রাজ্যপাল অথবা রাজ্যের তরফ থেকে এ বিষয়ে এখনো কিছু জানানো হয়নি। সূত্র মারফত জানা যাচ্ছে, অ্যাডভোকেট জেনারেল বা এজি পদে ফিরিয়ে আনা হচ্ছে কিশোর দত্তকে। এই কিশোর দত্তকে ২০২১ বিধানসভা নির্বাচনের পরে পদ থেকে সরানো হয়েছিল। ওই পদে আনা হয়েছিল সৌমেন্দ্রনাথ মুখার্জিকে।

এই প্রসঙ্গে বলে রাখা ভালো, ২০১১ সাল থেকে তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে পাঁচ বার অ্যাডভোকেট জেনারেল পদে বদল হয়। প্রথমে ছিলেন অনিন্দ্য মিত্র। তাঁকে সরিয়ে আনা হয় বিমল চ্যাটার্জিকে। তাঁর পর এজি হন জয়ন্ত মিত্র। তারপর কিশোর দত্ত। কিশোরবাবুকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয় সৌমেন্দ্রনাথ মুখার্জিকে।

শুধুমাত্র রাজ্যের অ্যাডভোকেট জেনারেল নয়, এই সৌমেন্দ্রনাথের আরেকটি পরিচয়ও আছে। তিনি প্রাক্তন বিজেপি সাংসদ সত্যব্রত মুখার্জির পুত্র। সত্যব্রত মুখার্জি ১৯৯৯ সালে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জয়ী হন। অটলবিহারী বাজপেয়ীর আমলে রসায়ন ও সার প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন তিনি। পাশাপাশি বাণিজ্য প্রতিমন্ত্রীর দায়িত্বও পেয়েছিলেন।

আচমকাই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল পদ থেকে ইস্তফা সৌমেন্দ্রনাথ মুখার্জির
Supreme Court: সুপ্রিম কোর্টে ফের খারিজ 'হিন্দু খতরে মে হ্যায়' জনস্বার্থ মামলা
আচমকাই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল পদ থেকে ইস্তফা সৌমেন্দ্রনাথ মুখার্জির
Madan Mitra: বিজেপিতে যাচ্ছেন সৌগত রায়! মদন মিত্রের বক্তব্যে জোর জল্পনা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in