তৃণমূলে এতো চোর - রাজ্যে নতুন জেল দরকার, তার বদলে সরকার নতুন জেলা তৈরি করছে - মহ: সেলিম

রাসবিহারী মোড়ের সভায় আরএসএস-বিজেপিকে তীব্র কটাক্ষ করে সেলিম বলেন, "ফ্যাসিবাদী আরএসএস এখন স্বাধীনতা সংগ্রামের ভেজাল ইতিহাস সাজিয়ে মানুষের মেলবন্ধন ও বৈচিত্র্যের মধ্যে ঐক্যকে ভাঙার চেষ্টা করছে।"
মহ: সেলিম
মহ: সেলিমগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কেন্দ্রের জনবিরোধী সরকার এবং আপাদমস্তক দুর্নীতিতে ডুবে থাকা রাজ্যের শাসক দল তৃণমূলের হাত থেকে মানুষের অধিকার ছিনিয়ে নেওয়ার লক্ষ্যে স্বাধীনতার ৭৫ তম বর্ষ উদযাপন করবে সিপিআই(এম)। এমনটাই জানালেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহ: সেলিম

সোমবার, দক্ষিণ কলকাতায় স্বাধীনতার ৭৫ তম বর্ষ উপলক্ষ্যে 'স্বাধীনতা সংগ্রামে কমিউনিস্ট পার্টির ভূমিকা' প্রসঙ্গে একটি প্রদর্শনীর উদ্বোধন করে একথা বলেছেন মহ: সেলিম। বিজেপিকে 'নাথুরাম গডসের বংশধর' বলার পাশাপাশি সেলিম জানিয়েছেন, "স্বাধীনতা আন্দোলনের সময় ধর্মের নামে যারা ঐক্য ভাঙার চেষ্টা করেছে, আজকেও তাঁরা দেশবাসীর ঐক্য ভাঙার চেষ্টা করছে। আমরা কমিউনিস্টরা স্বাধীনতা আন্দোলনের ইতিহাস থেকে শিক্ষা নিয়ে ধর্ম-জাত-ভাষা নির্বিশেষে মানুষকে ঐক্যবদ্ধ করে অধিকার রক্ষার সংগ্রাম আরও তীব্র করব।"

সোমবার রাসবিহারী মোড়ের সভায় আরএসএস-বিজেপিকে তীব্র কটাক্ষ করে সেলিম বলেন, "ফ্যাসিবাদী আরএসএস এখন স্বাধীনতা সংগ্রামের ভেজাল ইতিহাস সাজিয়ে মানুষের মেলবন্ধন ও বৈচিত্র্যের মধ্যে ঐক্যকে ভাঙার চেষ্টা করছে। দেশপ্রেমের বদলে দ্বেষপ্রেমের প্রচার করে এক গোষ্ঠীর মানুষকে আরেক গোষ্ঠীর বিরুদ্ধে লড়িয়ে দিতে চাইছে। দেশবাসীর মুখে খাবার দেওয়ার মুরোদ নেই, দেশবাসী কে কী খাবে ঠিক করে দিচ্ছে বিজেপি। 'সেলফ রিলায়েন্স' নীতিকে ভেঙে মোদী এখন 'সেলফ ও রিলায়েন্সের সম্পদ' বাড়াতে ব্যস্ত হয়ে পড়েছেন।"

সম্প্রতি রাজ্যে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি প্রসঙ্গে সেলিম বলেন, "যারা টাকার পাহাড় বানিয়েছে সেইসব চোর ধরে জেলে ভরার দাবিতে সোচ্চার থাকব। ব্রিটিশদের মত পুলিশ দিয়ে এরাজ্যের সরকার আমাদের মুখ বন্ধ করতে পারবে না।"

একের পর এক নিয়োগ দুর্নীতি নিয়ে বারবার প্রকাশ্যে এসেছে রাজ্যের শাসক দল তৃণমূলের হেভিওয়েট নেতা-মন্ত্রী-বিধায়কদের নাম। এরই প্রতিবাদে গত শনিবার দক্ষিণ কলকাতায় বামফ্রন্টের বিক্ষোভ সভা ছিল। কিন্তু তাঁদের অভিযোগ, পুলিশ সেই সভা করতে দেয়নি। এ প্রসঙ্গে তিনি বলেন, "স্বাধীনতার ৭৫ বছরে মুখ্যমন্ত্রী যদি পুলিশকে ব্রিটিশ শাসকদের মত ব্যবহার করবে ভেবে থাকেন, তবে পারবেন না। রাজ্যজুড়ে কৃষক, ক্ষেতমজুর সহ সমস্ত মানুষ আন্দোলনে নেমেছেন। সোমবার কলকাতায় বুদ্ধিজীবীরা দুর্নীতিগ্রস্ত মন্ত্রী নেতাদের গ্রেফতারির দাবিতে পথে নেমেছেন।"

সিপিআইএম রাজ্য সম্পাদক আরও বলেন, "এত টাকার পাহাড় পার্থ চ্যাটার্জীর একার হবে কেন? তৃণমূলের নীচ থেকে ওপর পর্যন্ত বেআইনি টাকার লেনদেনের যে কাঠামো আছে, তার মধ্যে দিয়ে বেআইনি সম্পদ তৈরী হয়েছে। শুধু পার্থ নয়, 'কিং পিন'-কে ধরতে হবে। তৃণমূলে এত চোর যে রাজ্যে নতুন জেল দরকার, তার বদলে সরকার নতুন জেলা তৈরি করছে।"

পার্থ চ্যাটার্জীর গ্রেফতারের পর রাজ্যের মন্ত্রীসভায় রদবদল করতে চাইছে তৃণমূল সরকার। এ প্রসঙ্গে সাংবাদিকদের সেলিম জানিয়েছেন, "এসব কসমেটিক পরিবর্তন। দাগ চেহারায়, আয়নায় মুছে কী হবে! গোটা তৃণমূল দলটাই দুর্নীতিগ্রস্ত।"

মহ: সেলিম
Md Salim: যে টাকা উদ্ধার হয়েছে তা হিমশৈলের চূড়ামাত্র, অজস্র টাকা বিদেশে পাচার হয়ে গেছে: সেলিম

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in