SLST: ‘যন্ত্রণার ৮০০ দিন’ - হকের চাকরির দাবিতে আজও রাজপথে ‘বঞ্চিত’রা

দ্রুত নিয়োগের দাবিতে রক্ত দিয়ে মুখ্যমন্ত্রীর উদ্দেশে চিঠিও লিখেছেন তাঁরা। শুধু তাই নয়, চাকরিপ্রার্থীদের কয়েকজন 'বঞ্চনার হাত থেকে রক্ষা পেতে' কালীঘাট মন্দিরে পুজো দিয়েছেন।
SLST: ‘যন্ত্রণার ৮০০ দিন’ - হকের চাকরির দাবিতে আজও রাজপথে ‘বঞ্চিত’রা
নিজস্ব চিত্র

আন্দোলনের ৮০০ দিন আজ! রাজপথে রয়েছেন বঞ্চিত এসএসসি চাকরিপ্রার্থীরা। 'বুকভরা যন্ত্রণা' নিয়ে এখনও 'হকের চাকরী' আদায়ের আন্দোলন চালিয়ে যাচ্ছেন তাঁরা।

মঙ্গলবার, কলকাতার গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাচ্ছেন উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। আন্দোলনের ৮০০ তম দিনে কারোর চোখের জলের সাথে মিশেছে চাকরির দাবিতে স্লোগান; আবার কারোর কণ্ঠে শোনা গেছে আরও বেশি শক্তিশালী হয়ে আগামীর লড়াইকে জোরদার করার প্রয়াস।

জানা যাচ্ছে, আজ- মুখে কালি মেখে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন চাকরীপ্রার্থীরা। দ্রুত নিয়োগের দাবিতে রক্ত দিয়ে মুখ্যমন্ত্রীর উদ্দেশে চিঠিও লিখেছেন তাঁরা। শুধু তাই নয়, চাকরিপ্রার্থীদের কয়েকজন 'বঞ্চনার হাত থেকে রক্ষা পেতে' কালীঘাট মন্দিরে পুজো দিয়েছেন।

চাকরিপ্রার্থীদের বক্তব্য, তাঁদের দাবি একটাই। যোগ্যরা যেন চাকরি পান। দীর্ঘদিন ধরে তাঁরা যে লড়াই চালাচ্ছেন, তা বাংলার মানুষ দেখছেন।

মহম্মদ কামরুজ্জামান বিশ্বাস নামে এক চাকরিপ্রার্থী বলেন, 'আমাদের দাবি 'সুপার নিউমেরারি’ পোষ্ট তৈরি করে সকল মেধাতলিকাভুক্ত এবং যোগ্য প্রার্থীদের চাকরি দিতে হবে। নবম থেকে দ্বাদশ শ্রেনী'র সকলের অতি দ্রুত নিয়োগ চাই আমরা। কেননা, আমরা সত্যিই বঞ্চিত।'

তিনি প্রশ্ন তুলে বলেন, 'আমরা আর কতদিন এই ভাবে রাস্তায় বসে থাকবো? ৮০০ দিন হয়ে গেল রাস্তায় বসে আছি আমরা। আমাদের একটাই দাবি, সুপার নিউমেরারি’ পোষ্টে আমাদের সকল যোগ্যদের নিয়োগ চাই।'

SLST: ‘যন্ত্রণার ৮০০ দিন’ - হকের চাকরির দাবিতে আজও রাজপথে ‘বঞ্চিত’রা
তিনটি কোম্পানির মাধ্যমে কোটি কোটি টাকা লেনদেন! এবার 'কালীঘাটের কাকু'কে তলব করতে পারে ইডি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in