SFI-র বিধানসভা অভিযান ঘিরে উত্তাল কলকাতা, আটক সৃজন ভট্টাচার্য সহ একাধিক নেতৃত্ব

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে, রাজ্যে বহু স্কুল বন্ধের প্রতিবাদে বিধানসভা অভিযানের ডাক দিয়েছিল এসএফআই। শুক্রবার সকাল থেকেই শিয়ালদহ ও হাওড়া স্টেশন চত্বরে জমায়েত করতে থাকে ছাত্র সংগঠনের সদস্যরা।
বিধানসভার গেটের সামনে SFI সদস্যদের বিক্ষোভ
বিধানসভার গেটের সামনে SFI সদস্যদের বিক্ষোভছবি - নিজস্ব

বামপন্থী ছাত্র সংগঠন এসএফআই-র বিধানসভা অভিযান ঘিরে রীতিমতো উত্তাল কলকাতা। শিয়ালদহ, হাওড়া স্টেশনে চলে ব্যাপক পুলিশি ধরপাকড়। এসএফআই রাজ্য সম্পাদক সৃজন ভট্টচার্য সহ একাধিক কর্মীদের আটক করা হয়েছে।

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে, রাজ্যে বহু স্কুল বন্ধের প্রতিবাদে বিধানসভা অভিযানের ডাক দিয়েছিল এসএফআই। মিছিলের কোনো অনুমতি দেয়নি পুলিশ। শুক্রবার সকাল থেকেই শিয়ালদহ ও হাওড়া স্টেশন চত্বরে জমায়েত করতে থাকে ছাত্র সংগঠনের সদস্যরা। স্টেশন ও স্টেশনের বাইরে থেকেই আটক করা হয় এসএফআই নেতৃত্ব দ্বীপ্সিতা ধর, দেবাঞ্জন দেব সহ আরও অনেককে।

দ্বীপ্সিতা ধর বলেন, মিছিল শুরুর সময় কোনো মহিলা পুলিশ ছিল না। পুরুষ পুলিশ দিয়ে আমাদের ধাক্কাধাক্কি করা হয়েছে। শান্তিপূর্ণ মিছিলে আক্রমণ চালিয়েছে পুলিশ। মমতা ব্যানার্জি আমাদের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা করছেন।

অন্যদিকে আচমকাই বিধানসভা ভবনের গেটে উঠে বিক্ষোভ দেখান সৃজন ভট্টাচার্য। তিনি বলেন, আমরা বলেছিলাম বিধানসভা অভিযান করবো। করেছি। পুলিশ আমাদের আটকাতে পারেনি। পুলিশের চ্যালেঞ্জ অ্যাকসেপ্ট করেছি আমরা। এসএফআই রাজ্য সম্পাদককে আটক করার কিছুক্ষণের মধ্যেই বেশ কয়েজকজন ফের বিধানসভার ২ নম্বর গেটে বিক্ষোভ দেখান। তাঁদেরকেও আটক করেছে পুলিশ।

পুলিশের দাবি, বিভিন্ন বোর্ডের পরীক্ষা থাকায় অনুমতি দেওয়া হয়নি। ছাত্র-ছাত্রীদের সমস্যা হতে পারে। শিয়ালদহ মেট্রো স্টেশন থেকেও অনেককে আটক করেছে পুলিশ। যদিও সেই যাত্রীদের দাবি তাঁরা শুধুমাত্র সেক্টর ফাইভ যাওয়ার জন্য মেট্রো স্টেশনে উপস্থিত হয়েছিলেন। পুলিশ বলপূর্বক তাঁদেরকে আটক করেছে।

বিধানসভার গেটের সামনে SFI সদস্যদের বিক্ষোভ
Recruitment Scam: জেরায় তথ্য গোপন! আগামী সপ্তাহে বনি সেনগুপ্তকে ফের তলব ইডির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in