গ্রুপ ডি নিয়োগে দুর্নীতির প্রতিবাদে SFI-DYFI-এর SSC ভবন অভিযান ঘিরে ধুন্ধুমার, গ্রেফতার একাধিক

SFI-DYFI-এর অভিযোগ, বিনা প্ররোচনায় তাঁদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। পুলিশের লাঠির ঘায়ে আহত হয়েছেন একাধিক কর্মী-সমর্থক। মহিলা কর্মীদের শারীরিক নিগ্রহ করেছেন পুরুষ পুলিশকর্মীরা বলেও অভিযোগ করেন তাঁরা।
গ্রুপ ডি নিয়োগে দুর্নীতির প্রতিবাদে SFI-DYFI-এর SSC ভবন অভিযান ঘিরে ধুন্ধুমার, গ্রেফতার একাধিক
অবস্থানে SFY-DYFI কর্মীরাছবি সৌজন্যে ফেসবুক

গ্রুপ ডি কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগে বাম ছাত্র-যুবদের এসএসসি ভবন অভিযান ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি। বাম ছাত্র-যুবদের অভিযোগ তাঁদের শান্তিপূর্ণ মিছিলের ওপর হামলা চালিয়েছে পুলিশ। বিক্ষোভ দেখানোর সময় তাঁদের মহিলা সমর্থকদের শারীরিকভাবে নিগ্রহ করেছেন পুরুষ পুলিশকর্মীরা। পুলিশের সাথে তাদের ধস্তাধস্তিও হয়। একাধিক ছাত্র-যুবনেতাকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনাকে‌ কেন্দ্র করে ব‍্যাপক উত্তেজনা ছড়িয়েছে করুণাময়ী সংলগ্ন এলাকায়।

গ্রুপ ডি কর্মী নিয়োগে ব‍্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে। দুর্নীতিতে জড়িত আধিকারিকদের শাস্তি, শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে আজ বিকেলে এসএসসি ভবন অভিযানের ডাক দিয়েছিল বামেদের ছাত্র সংগঠন এসএফআই এবং যুব সংগঠন ডিওয়াইএফআই। এসএফআই-ডিওয়াইএফআই নেতা-কর্মী-সমর্থকরা মিছিল করে কমিশনের দফতরের যাওয়ার সময় করুণাময়ী তাঁদের আটকায় পুলিশ। ব‍্যারিকেড দিয়ে ঘিরে দেয় রাস্তা। ছাত্র-যুবরা ব‍্যারিকেড ভেঙে এগোতে চাইলে পুলিশের সাথে ধস্তাধস্তি বাধে তাঁদের। সেখানেই অবস্থানে বসেন তাঁরা।

অভিযান শুরুর আগে
অভিযান শুরুর আগেনিজস্ব চিত্র

তাঁদের অভিযোগ, বিনা প্ররোচনায় তাঁদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। পুলিশের লাঠির ঘায়ে আহত হয়েছেন একাধিক কর্মী-সমর্থক। মহিলা কর্মীদের শারীরিক নিগ্রহ করেছেন পুরুষ পুলিশকর্মীরা বলেও অভিযোগ করেন তাঁরা।

এই ঘটনায় ডিওয়াইএফআই রাজ‍্য সম্পাদক ধ্রুবজ‍্যোতি সাহা, নেত্রী মিনাক্ষী মুখোপাধ্যায়, এসএফআই রাজ‍্য সম্পাদক সৃজন ভট্টাচার্য একাধিক ছাত্র-যুব নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

অবস্থানে SFY-DYFI কর্মীরা
SSC গ্রুপ ডি নিয়োগ-দুর্নীতি মামলায় সিবিআই তদন্তে স্থগিতাদেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in