Coal Scam: বারবার তলব সত্ত্বেও হাজিরা দেননি, ED-র অভিযোগের পরই রুজিরা নারুলাকে তলব দিল্লি আদালতের

৩০ সেপ্টেম্বর সশরীরে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে রুজিরাকে। প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বরই ভবানীপুরে উপনির্বাচন রয়েছে।
Coal Scam: বারবার তলব সত্ত্বেও হাজিরা দেননি, ED-র অভিযোগের পরই রুজিরা নারুলাকে তলব দিল্লি আদালতের
রুজিরা নারুলা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ছবি ডিএনএ-র সৌজন্যে

কয়লা পাচার কান্ডে তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে তলব‌ করলো দিল্লির একটি আদালত। ৩০ সেপ্টেম্বর সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে রুজিরাকে। প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বরই ভবানীপুরে উপনির্বাচন রয়েছে।

কয়লা পাচার কান্ডে জিজ্ঞাসাবাদেরও জন্য একাধিকবার তলব করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে। কিন্তু বারবার সেই হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি বলে অভিযোগ কয়লা কান্ডে তদন্তকারী সংস্থা ইডি-র। এই নিয়ে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয়েছিল ইডি। ইডি-র অভিযোগের ভিত্তিতেই রুজিরাকে তলব করেছে আদালত।

গত ২৮ আগস্ট চিঠি পাঠিয়ে ১ সেপ্টেম্বর দিল্লিতে ইডির দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল রুজিরা নারুলাকে। কিন্তু গত ৩১ আগস্ট ইডি-কে চিঠি দিয়ে রুজিরা জানান, করোনা পরিস্থিতিতে দুই সন্তানকে নিয়ে দিল্লি যাওয়া সম্ভব নয়। কলকাতায় তাঁর বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করলে সুবিধা হয় তাঁর।

রুজিরা নারুলা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়
Coal Smuggling Case: ED-র সমনের ওপর স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টে মামলা সস্ত্রীক অভিষেকের

অপরদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ৩ বার তলব করে ইডি। যার মধ্যে প্রথমবার হাজিরা দিয়েছিলেন তিনি। সেবার ৯ ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে। বাকি দু'বার হজিরা দেননি তিনি।

বারবার তলব করায় শুক্রবারই ইডির সমনের ওপর স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা নারুলা। কিন্তু সেই আবেদনের শুনানির আগেই পাল্টা ইডির অভিযোগের ভিত্তিতে রুজিরাকে তলব করলো আদালত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in