মন্ত্রীসভায় রদবদল - পূর্ণমন্ত্রী, প্রতিমন্ত্রী ও স্বাধীন ভারপ্রাপ্ত প্রতিমন্ত্রী পদে শপথ ৯ জনের

পূর্ণমন্ত্রী হলেন ৫ জন। বাবুল সুপ্রিয় (বিধায়ক, বালিগঞ্জ)। প্রদীপ মজুমদার (বিধায়ক, দূর্গাপুর পূর্ব)। স্নেহাশিস চক্রবর্তী (বিধায়ক,জাঙ্গিপাড়া), উদয়ন গুহ (বিধায়ক, দিনহাটা) এবং পার্থ ভৌমিক(বিধায়ক, নৈহাটি)।
রাজ্য মন্ত্রীসভায় রদবদল
রাজ্য মন্ত্রীসভায় রদবদলগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বুধবার রাজ্যে সম্প্রসারণ করা হল মন্ত্রীসভা। নতুন আট জনের নাম ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। নবনিযুক্ত মন্ত্রীরা শপথ নিলেন রাজভবনে। বীরবাহা হাঁসদা ছাড়াও আট জনকে শপথ বাক্য পাঠ করালেন ভারপ্রাপ্ত রাজ্যপাল লা গণেশন।

রাজ্য মন্ত্রীসভায় যুক্ত হল আটটি নতুন মুখ। পূর্ণমন্ত্রী হলেন ৫ জন। তালিকায় আছেন বাবুল সুপ্রিয় (বিধায়ক, বালিগঞ্জ)। প্রদীপ মজুমদার (বিধায়ক, দূর্গাপুর পূর্ব)। স্নেহাশিস চক্রবর্তী (বিধায়ক, জাঙ্গিপাড়া), উদয়ন গুহ (বিধায়ক, দিনহাটা) এবং পার্থ ভৌমিক(বিধায়ক, নৈহাটি)। প্রতিমন্ত্রী হলেন সত্যজিৎ বর্মন ও তাজমুল হোসেন। বিপ্লব রায়চৌধুরী ও বীরবাহা হাঁসদা হলেন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী। এতদিন বীরবাহা ছিলেন কেবল প্রতিমন্ত্রী।

মন্ত্রীসভার রদবদলে আমন্ত্রিত ছিলেন অভিষেক ব্যানার্জী, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আমন্ত্রন জানানো হয় বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকেও। শপথ গ্রহণ অনুষ্ঠানে যাননি অভিষেক ও শুভেন্দু। সূত্রের খবর, ব্যক্তিগত কারণ দেখিয়ে তাঁরা উপস্থিত হননি। মন্ত্রীসভা থেকে বাদ পড়লেন পরেশ অধিকারী, রত্না দে নাগ এবং হুমায়ুন কবীর। জানা যাচ্ছে হুমায়ুনের বদলে কারিগরি দপ্তর পেতে পারেন ইন্দ্রনীল সেন।

উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায় গ্রেপ্তার হওয়ার পর থেকেই বিরোধীরা সরব হয়েছিলেন মন্ত্রীসভা থেকে তাঁকে বাদ দেওয়ার জন্য। পরিস্থিতির চাপে পড়ে সরকার বাধ্য হয় তাঁকে বহিষ্কার করতে। তাছাড়া রাজ্যের মন্ত্রী সাধন পান্ডে প্রয়াত হওয়ায় সেই দায়িত্বভার সামলাচ্ছিলেন মুখ্যমন্ত্রী নিজে। রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখার্জীও প্রয়াত হয়েছেন ২০২১ সালে। তারপর থেকেই সেই দপ্তর মন্ত্রীশূন্য হয়ে পড়ে। পার্থ বাদে যাঁদের বাদ দেওয়া হবে তাঁদেরকে দলের কাজে লাগানো হবে বলে আগেই ঘোষণা আগে করেছিলেন মমতা।

রাজ্য মন্ত্রীসভায় রদবদল
করোনা শেষ হলেই CAA? শুভেন্দুর কথায় নয়া জল্পনা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in