বিজয়বর্গীয় সহ ৩ BJP নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলার শুনানি হবে আলিপুর আদালতে, নির্দেশ সুপ্রিম কোর্টের

২০১৮ সালে রাজ্যেরই এক বিজেপি নেত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠে কৈলাস বিজয়বর্গীয়ের বিরুদ্ধে। তখন বঙ্গ বিজেপির পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন বিজয়বর্গীয়।
বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়
বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়ফাইল ছবি ট্যুইটারের সৌজন্যে

বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)-সহ তিন বিজেপি নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলার শুনানি আলিপুর আদালতে ফেরত পাঠিয়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court)।

বৃহস্পতিবার, এক নির্দেশে বিচারপতি এম আর শাহ ও বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চ জানিয়েছে, ধর্ষণ মামলায় শুনানি নতুন করে করতে হবে। আলিপুর আদালতকেই ঠিক করতে হবে, বিজয়বর্গীয়-সহ ওই তিন বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে কি না?

২০১৮ সালে রাজ্যেরই এক বিজেপি নেত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠে কৈলাস বিজয়বর্গীয়ের বিরুদ্ধে। তখন বঙ্গ বিজেপির পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন বিজয়বর্গীয়। ওই ঘটনায় নাম জড়ায় RSS ঘনিষ্ঠ আরও দুই বিজেপি নেতা প্রদীপ যোশী এবং জিষ্ণু বসুর। এদের মধ্যে প্রদীপকে পরে বহিষ্কার করে বিজেপি। জিষ্ণু বসু রাজ্যের শীর্ষ আরএসএস নেতা।

অভিযোগ, ধর্ষণের ঘটনার পর থেকেই ওই মহিলা এবং তাঁর পরিবারকে খুনের হুমকি দেওয়া শুরু হয়। ওই ঘটনায় দুটি এফআইআরও দায়ের করেন বিজেপি নেত্রী। ২০১৯ সালে একটি এফআইআর হয় সরশুনা থানায়, অন্যটি হয় বোলপুর থানায়।

গেরুয়া শিবিরের অন্দরের খবর, বিজেপির ওই নেত্রী পার্টিকে গোটা ঘটনা জানিয়েও সুরাহা না পেয়ে আলিপুর আদালতের দ্বারস্থ হন ২০২০ সালে। তিনি অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার আবেদন জানান। আলিপুর আদালত সেই আবেদন খারিজ করে দিলে হাই কোর্টে যান বিজেপি নেত্রী।

এরপর কৈলাসদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান কৈলাস-সহ বিজেপির তিন নেতা। ১৭ মাস আগে সেই মামলার শুনানি হলেও রায়দান স্থগিত রাখে সুপ্রিম কোর্ট।

এদিন, ওই মামলাটি আবার আলিপুর আদালতে ফেরত পাঠিয়ে সুপ্রিম কোর্ট জানায়, এই মামলার দ্রুত শুনানি করতে হবে। কৈলাসদের বিরুদ্ধে এফআইআর হবে কী হবে না, সেই সিদ্ধান্তও নিতে হবে আলিপুর আদালতকেই।

-With IANS Inputs

বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়
TMC: প্রার্থীর প্রয়োজনই নেই! অভিষেককে ঘিরে বিক্ষোভ তৃণমূল কর্মী-সমর্থকদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in