Rampurhat Case: বগটুই কান্ডর সঙ্গে ভাদু শেখ খুনের মামলারও তদন্ত করবে CBI - নির্দেশ কলকাতা হাইকোর্টের

শুক্রবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ ভাদু শেখ খুনের মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেন। এর আগে এই খুনের তদন্ত করছিলো রাজ্য পুলিশ।
Rampurhat Case: বগটুই কান্ডর সঙ্গে ভাদু শেখ খুনের মামলারও তদন্ত করবে CBI - নির্দেশ কলকাতা হাইকোর্টের
ভাদু শেখ ফাইল ছবি সংগৃহীত

বগটুই কান্ড, ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্যাকান্ডের পর এবার তৃণমূল নেতা ভাদু শেষ হত্যাকান্ডের তদন্তভারও গেল সিবিআই-এর হাতে। শুক্রবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ ভাদু শেখ খুনের মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেন। এর আগে এই খুনের তদন্ত করছিলো রাজ্য পুলিশ।

কলকাতা হাইকোর্টের নির্দেশে বগটুই কান্ডে তদন্তভার সিবিআই-এর হাতে যাওয়ার পর ভাদু শেখ খুনের মামলা সিবিআই-এর হাতে তুলে দেওয়ার দাবি জানিয়ে মামলা দায়ের করা হয়। মামলাকারীদের বক্তব্য অনুসারে বগটুই-এর পাশাপাশি ভাদু শেখ খুনের মামলাও সিবিআই করলে তদন্তের সুবিধা হবে। এরপরেই কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে এই মামলায় তদন্তভার তুলে দেওয়া হল সিবিআই-এর হাতে।

এর আগে রামপুরহাটের বগটুই গ্রামে হওয়া গণহত্যার ঘটনায় রাজ্য পুলিশের তদন্তের ওপর আস্থা রাখতে পারেনি আদালত। গত ২৫ মার্চ বগটুই কান্ডে সিবিআই তদন্তের নির্দেশ দেয় প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ। গত ৭ এপ্রিলের মধ্যে সেই রিপোর্ট জমা দেবার নির্দেশ দেওয়া হয়। আদালতের নির্দেশে স্পষ্ট করে বলা হয়, ২২ মার্চ সিট গঠন করার পর থেকে ২৪ মার্চ হাইকোর্টে এই মামলার শুনানি শেষ হওয়া পর্যন্ত কোনো উল্লেখযোগ্য পদক্ষেপ নেয়নি তদন্তকারী দল।

এই নির্দেশ প্রসঙ্গে আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য সংবাদমাধ্যমে বলেন, খুবই যুক্তিসঙ্গত নির্দেশ। আমাদের আবেদনও ছিল তাই। এতে কারও কোনও আপত্তির কারণ থাকা উচিৎ নয়। সকলের খুশি হওয়া উচিৎ।

ভাদু শেখ
Rampurhat Case: রাজ্য পুলিশে আস্থা নয়, বগটুই-কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.