Weather Forecast: ভাইফোঁটার দিন থেকেই রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস!

People's Reporter: আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপের সৃষ্টি হয়েছে। যা ক্রমশ উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে।
প্রতীকী ছবি
প্রতীকী ছবিছবি - নিজস্ব

ফের বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। যার জেরে আগামী বুধবার থেকেই বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা। এমনটাই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপের সৃষ্টি হয়েছে। যা ক্রমশ উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। বৃহস্পতিবার গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা প্রবল। সেই কারণে কলকাতা সহ মোট ৯ জেলায় মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং দুই দিনাজপুরে এই নিম্নচাপের তেমন কোনো প্রভাব পড়বে না বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবার আবার ভ্রাতৃদ্বিতীয়া। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত বৃষ্টিপাত হবে। বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। শনিবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। বুধবার দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের হালকা বৃষ্টি শুরু হবে। বৃহস্পতিবার এই দুই জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ওই দিনই কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, নদীয়া এবং উত্তর ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে এই বৃষ্টিপাতের ফলে সোমবার থেকে বেশ কিছু জেলায় তাপমাত্রা প্রথমে বৃদ্ধি পেলেও পরে ধীরে ধীরে কমতে থাকবে। তবে নিম্নচাপটি ঘূর্ণাবর্তে পরিণত হওয়ার সম্ভাবনা কম।

অন্যদিকে আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সোমবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যথাক্রমে ২৯.৯ ডিগ্রি সেলসিয়াস। তবে জেলাগুলিতে তাপমাত্রা এর থেকে অনেক কম।

প্রতীকী ছবি
Silent Diwali: পাখিদের বাঁচাতে ২২ বছর ধরে 'নীরব দীপাবলি' পালন করেন এই রাজ্যের ৭ গ্রামের বাসিন্দারা
প্রতীকী ছবি
PAN–Aadhaar linking: সাড়ে ১১ কোটি প্যানকার্ড বাতিল করলো আয়কর দফতর, চালু করতে লাগবে মোটা জরিমানা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in