কেকে-র মৃত্যুতে CBI তদন্ত চেয়ে জনস্বার্থ মামলার আর্জি, অনুমতি কলকাতা হাইকোর্টের

কে কে-এর মৃত্যুতে সিবিআই তদন্তের আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করার অনুমতি চেয়েছিলেন বিশিষ্ট আইনজীবী রবিশঙ্কর চট্টোপাধ্যায়।
কেকে-র মৃত্যুতে CBI তদন্ত চেয়ে জনস্বার্থ মামলার আর্জি, অনুমতি কলকাতা হাইকোর্টের
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বলিউডের বিশিষ্ট সঙ্গীতশিল্পী কে কে-এর মৃত্যুতে সিবিআই তদন্ত চেয়ে মামলা দায়ের করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। ইতিমধ্যেই প্রায় এক সপ্তাহ কেটে গেছে। কে কে-এর মৃত্যুতে সিবিআই তদন্তের আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করার অনুমতি চেয়েছিলেন বিশিষ্ট আইনজীবী রবিশঙ্কর চট্টোপাধ্যায়। হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ সেই অনুমতি দিয়েছে।

শুধুমাত্র কে কে-এর মৃত্যুই না, ওইদিনের অনুষ্ঠান চলাকালীন নজরুল মঞ্চের পরিবেশ কেমন ছিল এবং অনুষ্ঠানের টাকা কোথা থেকে এসেছে ইত্যাদি প্রশ্নের উত্তর জানতে চেয়ে আইনজীবী রবিশঙ্কর চট্টোপাধ্যায় মামলা দায়ের করতে চেয়েছেন।

গত সপ্তাহে মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চের একটি অনুষ্ঠানে গান গাওয়ার পর অসুস্থ হয়ে পড়েন বলিউডের জনপ্রিয় গায়ক কে কে। মাত্র ৫৩ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। কিন্তু এই মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করেই ইতিমধ্যে সাধারণ মানুষ থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে। এর পাশাপাশি অনুষ্ঠানে ব্যয় করা অর্থের প্রসঙ্গে প্রশ্ন তুলেছে বিরোধী মহল।

বিরোধীদের প্রশ্ন, একটি সরকারি কলেজের ফেস্টে এত বড় একজন শিল্পীকে আনার টাকা কোথা থেকে আসছে? সূত্রের খবর অনুযায়ী, নজরুল মঞ্চের অনুষ্ঠান বাবদ ব্যয় হয়েছে প্রায় ২২-২৫ লক্ষ টাকা। নজরুল মঞ্চের অতিরিক্ত ভীড়, শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্রের ঠিকমত কাজ না করা ইত্যাদি বিভিন্ন বিষয়ে নিয়েও বিতর্ক উঠেছে।

জানা গেছে, মঙ্গলবার গুরুদাস কলেজের ছাত্র সংসদ আয়োজিত নজরুল মঞ্চের অনুষ্ঠানে ভীড় হয়েছিল প্রায় ৭০০০ লোকের। কিন্তু ওই হলের সিট ক্যাপাসিটি প্রায় ২৫০০। তার জেরেই কি এসি কাজ করা বন্ধ হয়ে গিয়েছিল, সেই বিষয়ে নিয়েও সংশয় প্রকাশ করেছে অনেকেই। এমনকি অনুষ্ঠান মঞ্চেই বারবার ঘাম মুছতে দেখা গিয়েছিল কে কে-কে। এরপর অনুষ্ঠান শেষে হোটেলে ফেরার পর অসুস্থ হয়ে পড়েন তিনি। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

কেকে-র মৃত্যুতে CBI তদন্ত চেয়ে জনস্বার্থ মামলার আর্জি, অনুমতি কলকাতা হাইকোর্টের
পুলিশকে বারবার দর্শক গুণতে হলে তো অনুষ্ঠানই বন্ধ করে দেওয়া উচিত - কে কে বিতর্কে প্রশাসনের পাশেই দেব

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in