Price Hike: পেট্রোল ডিজেলের সাথে পাল্লা দিয়ে সবজি বাজারেও আগুন

লাগাতার বৃষ্টিতে এমনিতেই বহু জায়গায় ভেসে গেছে সবজি। চরম ক্ষতিগ্রস্ত কৃষকরা। এবার সবজি সংকটে কালীপুজো, ভাইফোঁটার আগে সবজি বাজারেও আগুন।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

একদিকে পেট্রোলের লাগাতার বৃদ্ধিতে নাজেহাল সাধারণ মানুষ। অন্যদিকে সেই বৃদ্ধির আঁচ এবার পড়তে চলেছে অন্যান্য ক্ষেত্রেও। সরকারিভাবে রাজ্যে পরিবহনে কোনো ভাড়া বৃদ্ধি না করা হলেও নিত্যযাত্রীরা প্রতিদিনই অনেক বেশি খরচ করে যাতায়াত করতে বাধ্য হচ্ছেন।

বাস, অটো, ট্যাক্সি, অ্যাপ ক্যাব – সবক্ষেত্রেই আগের থেকে অনেকটাই বেশি ভাড়া গুণতে হচ্ছে। এর মাঝে কদিন আগের লাগাতার বৃষ্টিতে এমনিতেই বহু জায়গায় ভেসে গেছে সবজি। চরম ক্ষতিগ্রস্ত কৃষকরা। এবার সবজি সংকটে কালীপুজো, ভাইফোঁটার আগে সবজি বাজারেও আগুন।

রবিবার শিয়ালদা কোলে মার্কেটেও সবজির মূল্যবৃদ্ধির সেই ছবিই দেখা গেছে। প্রাপ্ত তথ্য অনুসারে এদিন পাইকারি বাজারে পটলের কিলো ৩৫ থেকে ৪৫ টাকা, ঢ্যাঁড়শ ৫০ টাকা, বেগুন ৪৫ থেকে ৬০ টাকা, পেঁপে ১৬ থেকে ১৮ টাকা, কুমড়ো ১৫ থেকে ২০ টাকা, গাজর ৩৫ থেকে ৪০ টাকা, টমেটো ৪০ টাকা, ফুলকপি ১৫ থেকে ২০ টাকা পিস, বাঁধাকপি ২৫ থেকে ২৮ টাকা, লঙ্কা ৬০ টাকা, উচ্ছে ৪৫ টাকা, ঝিঙে ৫০ টাকা, শশা ২৫ টাকা, ক্যাপসিকাম ৯৫ টাকা, আলু ১৭-১৮ টাকা, পেঁয়াজ ৩২-৩৩ টাকা, আদা ৮৫ টাকা, রসুন ৭০ টাকা, মটর ১২০ টাকা, বিনস ৫৫ থেকে ৬০ টাকা।

ছবি প্রতীকী
Petroleum Price Hike: লাগাতার পাঁচ দিন বৃদ্ধি - কলকাতায় ১১০ টাকা ছুঁতে চলেছে পেট্রোল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in