রাজনৈতিক প্রতিহিংসা! খুনের অভিযোগে জয়ী কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে ফের সমন পাঠাল পুলিশ

সন্তোষ পাঠক বলেন, ' সম্পূর্ণ সাজানো। ষড়যন্ত্র করেছে শাসকদল। এই ঘটনায় জড়িত নই আমি, তাই আগাম সুরক্ষা নিতে আদালতেও যাইনি। ওরা যদি পারে, আমাকে গ্রেফতার করুক।'
রাজনৈতিক প্রতিহিংসা! খুনের অভিযোগে জয়ী কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে ফের সমন পাঠাল পুলিশ
সন্তোষ পাঠকছবি - সংগৃহীত

কলকাতা পুরভোটে জয়ী কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে খুনের অভিযোগে ফের সমন পাঠাল পুলিশ। নিজের গড় অক্ষত রেখে এবারও ৪৫ নং ওয়ার্ড থেকে জিতেছেন কয়েকবারের কাউন্সিলর সন্তোষ পাঠক। আগামী ২৭ তারিখ কাউন্সিলর পদে শপথ নেবেন তিনি। তারই মধ্যে আইনি বিপাকে জড়িয়ে গেলেন তিনি।

মাস দুই আগে হাওড়ায় এক ব্যবসায়ী খুন হন। সেই ঘটনার তদন্ত করতে গিয়ে ইতিমধ্যে দুবার নোটিশ পাঠানো হয় তাঁকে। কিন্তু একবারও হাজিরা দেননি বলে অভিযোগ। আরও একবার তলব করল শিবপুর থানা। প্রয়োজনে তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করতে পারে পুলিশ।

গত অক্টোবরে শিবপুরের বাসিন্দা, পেশায় ব্যবসায়ী সব্যসাচী মণ্ডল বর্ধমানে খুন হন। ঘটনায় নাম জড়ায় সব্যসাচীর কাকা ও খুড়তুতো ভাইদের। অনুমান করা হয়, সম্পত্তিগত বিবাদের জেরেই এই খুনের ঘটনা ঘটেছে। এর আগে তাঁর শিবপুরের বাড়িতেও পেট্রল, বোমা মারা হয় খুনের চেষ্টার উদ্দেশ্যে। সেবার হামলার ঘটনায় উঠেছিল সন্তোষ পাঠকের নাম। পুলিশের দাবি, ধৃতদের জেরায় জানা গিয়েছে যে তিনি জড়িত।

এরপর দুবার তলব করা হয় সন্তোষকে। কিন্তু একবারও তিনি হাজিরা দেননি বলে অভিযোগ। ফের তাঁর বিরুদ্ধে আইনি প্রক্রিয়া ফের শুরু হল। এবার শিবপুর থানা থেকে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এবার তিনি হাজিরা না দিলে আরও কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে। কী বলছেন সন্তোষ? হাজিরা দিচ্ছেন না বলে সাফ জানিয়ে সন্তোষ পাঠক বলেন, ' সম্পূর্ণ সাজানো। ষড়যন্ত্র করেছে শাসকদল। এই ঘটনায় জড়িত নই আমি, তাই আগাম সুরক্ষা নিতে আদালতেও যাইনি। ওরা যদি পারে, আমাকে গ্রেফতার করুক।'

সন্তোষ পাঠক
কংগ্রেস প্রার্থীকে বিবস্ত্র করে মার, থানায় অভিযোগের পরেও নিষ্ক্রিয় পুলিশ, হাইকোর্টে কংগ্রেস

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in