রিপোর্ট 'গ্রহণযোগ্য নয়' - কৌস্তুভ গ্রেফতারি মামলায় ফের হাইকোর্টের ভর্ৎসনার মুখে পুলিশ

বিচারপতি মান্থা সরকার পক্ষের আইনজীবীর উদ্দেশ্যে বলেন, পুলিশ কমিশনারের রিপোর্ট গ্রহণযোগ্য নয়। রিপোর্টে ঘটনার দিন পুলিশের ভূমিকাকেই সমর্থন করা হয়েছে।
কমিশনারের রিপোর্ট গ্রহণ যোগ্য নয়, দাবি আদালতের
কমিশনারের রিপোর্ট গ্রহণ যোগ্য নয়, দাবি আদালতেরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তুভ বাগচীর গ্রেফতারি মামলায় ফের হাইকোর্টের প্রশ্নের মুখে রাজ্য। পুলিশ কমিশনারের দেওয়া রিপোর্ট নিয়ে অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি রাজাশেখর মান্থা। ওই রিপোর্ট গ্রহণযোগ্য নয় বলে আদালতে মন্তব্য করেন বিচারপতি।

সোমবার আদালতে কৌস্তুভ বাগচীর গ্রেফতারি মামলার শুনানি ছিল। শুনানি চলাকালীন বিচারপতি মান্থা সরকার পক্ষের আইনজীবীর উদ্দেশ্যে বলেন - পুলিশ কমিশনারের রিপোর্ট গ্রহণযোগ্য নয়। রিপোর্টে ঘটনার দিন পুলিশের ভূমিকাকেই সমর্থন করা হয়েছে। কিন্তু ওই দিন আসলে কী ঘটেছিল সকলের জানা উচিৎ। রিপোর্ট দেখে প্রশ্ন উঠতেই পারে যে পুলিশের বেআইনি কাজের জন্য কি অনুমতি দিয়েছিল পুলিশ কমিশনার?

দু’পক্ষের আইনজীবীর উদ্দেশে বিচারপতি আরও বলেন, "সকলের সামনে একজন অন্য একজনকে ব্যক্তিগত আক্রমণ করছেন সেটা কি মেনে নেওয়া যায়?" আগামী ১২ এপ্রিল এবিষয়ে রাজ্যকে আদালতে হলফনামা জমা দিতে হবে। পাশাপাশি কেন্দ্রের কাছে আদালত জানতে চেয়েছে কংগ্রেস নেতা কৌস্তুভকে সিআইএসএফ নিরাপত্তা প্রদান করতে পারবে কিনা। মামলার পরবর্তী শুনানি আগামী ২০ এপ্রিল।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ৩ মার্চ ভোররাতে বড়তলা থানার পুলিশ কংগ্রেস নেতার বাড়িতে যায় এবং তল্লাশি শুরু করে। তখন পুলিশের সাথে বাদানুবাদে জড়িয়ে পড়েন কংগ্রেস মুখপাত্র। তল্লাশি চালানোর পরে তাঁকে গ্রেপ্তার করে বড়তলা থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশ জানিয়েছে, কংগ্রেস নেতাকে অশান্তি সৃষ্টি ও হুমকি দেওয়ার দায়ে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় পুলিশের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন কৌস্তুভ বাগচী। ১৫ মার্চ আদালত ৪ সপ্তাহের জন্য কংগ্রেস নেতার বিরুদ্ধে পুলিশি হস্তক্ষেপে নিষেধাজ্ঞা জারি করে।

কমিশনারের রিপোর্ট গ্রহণ যোগ্য নয়, দাবি আদালতের
নিয়োগ দুর্নীতি ইস্যুতে আরও এক তৃণমূল বিধায়কের বিরুদ্ধে মামলা দায়ের হাইকোর্টে
কমিশনারের রিপোর্ট গ্রহণ যোগ্য নয়, দাবি আদালতের
পঞ্চায়েত-অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগেও দুর্নীতি! এখানেও মূল পান্ডা অয়ন শীল, দাবি ED-র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in