নিয়োগ দুর্নীতি ইস্যুতে আরও এক তৃণমূল বিধায়কের বিরুদ্ধে মামলা দায়ের হাইকোর্টে

মামলা দায়ের করলেন বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজা শেখর মান্থা মামলা দায়ের করার অনুমতি দেন। আগামীকাল মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।
দমকলেও দুর্নীতি!
দমকলেও দুর্নীতি!গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে মামলা করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। তাঁর বিরুদ্ধে স্কুল, পুরসভা ও দমকলের নিয়োগে দুর্নীতির অভিযোগ করেছে বিজেপি। সেই অভিযোগের ভিত্তিতেই মামলার অনুমতি দেওয়া হয়েছে। মামলাটির শুনানি হতে পারে মঙ্গলবার।

শুধু শিক্ষাক্ষেত্রেই নয় দুর্নীতির জাল বিস্তার করেছে রাজ্যের প্রায় প্রতিটি সরকারি দপ্তরেই। এই কথা আগেই জানিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার দমকলেও অর্থের বিনিময়ে চাকরি দেওয়ার অভিযোগ সামনে আসছে। পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্যর পর এই ইস্যুতে আদালতে আরও এক তৃণমূল বিধায়কের বিরুদ্ধে মামলা দায়ের হলো।

মামলা দায়ের করলেন বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। তাঁর অভিযোগ, তাপস সাহা দমকলে চাকরি দেওয়ার নাম করে একাধিক জনের কাছে থেকে প্রচুর টাকা তুলেছিলেন। প্রমাণ হিসেবে একটি অডিও ক্লিপও সামনে এনেছিলেন তরুণজ্যোতি। যদিও সেই অডিও ক্লিপ ভুয়ো বলে দাবি করেছেন তৃণমূল বিধায়ক।

সোমবার দুর্নীতি দমন শাখাকে দিয়ে তদন্তের জন্য আদালতের দ্বারস্থ হন আইনজীবী। কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজা শেখর মান্থা মামলা দায়ের করার অনুমতি দেন। আগামীকাল মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

বিজেপি নেতা সোশ্যাল মিডিয়াতে লেখেন, "তৃণমূলের বিধায়ক তাপস সাহা বলছেন যে ভাইরাল হওয়া অডিও ক্লিপ তার নয়। কোন চিন্তা নেই, আজই তাঁকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেব... পশ্চিমবঙ্গ পুলিশ তদন্ত করতে ব্যর্থ হয়েছে। একাধিক প্রমাণ থাকার পরেও তাকে অ্যারেস্ট করেনি, এবার একটু না হয় CBI/ED তদন্ত করুক।"

শুধু বিজেপি নেতাই নন। তৃণমূল বিধায়কের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন তাঁরই দলের আরেক নেত্রী টিনা ভৌমিক সাহা। তিনি কৃষ্ণনগর সাংগঠনিক জেলা তৃণমূলের বঙ্গজননীর সভাপতি। টিনা ভৌমিক অভিযোগ করেছিলেন, তাপস সাহা একাধিক সরকারি দফতরে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা তুলেছিলেন।

বিধায়কের পাল্টা দাবি, ভাইরাল হওয়া কন্ঠস্বর তাঁর নয়। তিনি কারুর কাছ থেকে টাকা তোলেননি। টিনা ভৌমিক সাহা বিজেপির সাথে মিলে তাঁর বিরুদ্ধে চক্রান্ত করছেন।

দমকলেও দুর্নীতি!
"দুর্নীতির অভিযোগ থাকলে মামলা ঠুকুন, প্রস্তুত রয়েছি" - তৃণমূলকে চ্যালেঞ্জ বিমান বসুর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in