বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু
বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুফাইল ছবি ডেকান হেরাল্ডের সৌজন্যে

"দুর্নীতির অভিযোগ থাকলে মামলা ঠুকুন, প্রস্তুত রয়েছি" - তৃণমূলকে চ্যালেঞ্জ বিমান বসুর

বিমান বসু বলেন, "যাঁরা বাম আমলের দুর্নীতির কথা বলছেন, তাঁদেরকে আমি অনুরোধ করবো আপনারা মামলা ঠুকুন। মামলা ঠুকে ইডি সিবিআই নিয়ে আসুন প্রস্তুত রয়েছি"।

দুর্নীতি ইস্যুতে তৃণমূলকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়লেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। বাম আমলে দুর্নীতি হয়ে থাকলে তার তদন্ত হোক, ইডি-সিবিআই আসুক। সব কিছুর জন্য প্রস্তুত বামেরা। রবিবার এমনই বললেন বিমান বসু।

নিয়োগ দুর্নীতিতে তৃণমূলের একাধিক হেভিওয়েট নেতা, বিধায়ক জেলে। সম্প্রতি সাগরদিঘি উপনির্বাচনে হারতে হয়েছে তৃণমূলকে। পরপর একাধিক সমবায় সমিতির নির্বাচনেও পরাজয় হয়েছে শাসকদলের। যার অন্যতম কারণ এই দুর্নীতি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। এমন অবস্থায় বাম আমলেও 'চিরকুটে' চাকরি হতো বলে পাল্টা সুর চড়িয়েছে তৃণমূল কংগ্রেস। রবিবার শাসক দলের সেই দাবিকে চ্যালেঞ্জ করেছেন বিমান বসু। এক টিভি চ্যানেলে সাক্ষাৎকারে তিনি বলেন, "যাঁরা বাম আমলের দুর্নীতির কথা বলছেন, তাঁদেরকে আমি অনুরোধ করবো আপনারা মামলা ঠুকুন। মামলা ঠুকে ইডি সিবিআই নিয়ে আসুন। আমরা প্রস্তুত রয়েছি"।

এর আগেও বিমান বসু সাংবাদিক সম্মেলনে বলেছিলেন, "বাম আমলে যদি দুর্নীতি হয়ে থাকে, তৃণমূল সরকার ১২ বছর শাসন চালাচ্ছে, তাদের এত দিনেও ঘুম ভাঙলো না কেন? শ্বেতপত্র প্রকাশ করুক। আমরা বারে বারে বলেছি শ্বেতপত্র প্রকাশ করার কথা। রাজ্যের মুখ্যমন্ত্রী শ্বেতপত্র প্রকাশ করুন। কী কী বঞ্চনা হয়েছে তা নিয়ে শ্বেতপত্র প্রকাশ করুন। রাজ্যের সমগ্রিক বিষয় নিয়ে শ্বেতপত্র প্রকাশ করুন। তাতে রাজ্যবাসীর মঙ্গল হবে। অমঙ্গল হবে না।"

তিনি আরও বলেছিলেন, "আগে কলেজে অশিক্ষক পদে নিয়োগের জন্য কোনো পরীক্ষা ছিল না। কলেজ নিজে করত। এটা কোনো রাজ্যগত সংস্থার মাধ্যমেও হতো না। তারপরে হয়েছে। আমি যে নিয়মটা জানি তার থেকে বলছি।"

বিমান বসু বলেন, "তৃণমূল সরকার পূর্ণাঙ্গ তদন্ত করতে চাইলে করুক না। এতে ভয়ের কিছুই নেই। কোনো তদন্তের বিষয়েই আমাদের কারুর ভয়ভীতি থাকা উচিত নয়। সম্ভবত নেইও। তদন্তে আমরা ভীত সন্ত্রস্ত থাকি না"।

বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু
'পাগলের মতো বকছে' - বাম আমলের 'চিরকুট' প্রসঙ্গে দলীয় মন্ত্রীকেই তোপ ফিরহাদ হাকিমের
বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু
Rahul Gandhi: সাংসদের বদলে "ডিস'কোয়ালিফায়েড এমপি" - নিজের ট্যুইটার বায়োতে বদল আনলেন রাহুল গান্ধী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in