Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে FIR করতে পারবে পুলিশ - নির্দেশ হাইকোর্টের

বৃহস্পতিবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে যদি কোনো অভিযোগ ওঠে তাহলে পদক্ষেপ নিতে পারবে পুলিশ। তদন্ত প্রক্রিয়া চালাতে আদালত বাধা দেবে না।
শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

পঞ্চায়েত নির্বাচন মিটতেই অস্বস্তিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রয়োজনে শুভেন্দুর বিরুদ্ধে এফআইআর দায়ের করা যাবে। তাতে বাধা হবে না হাইকোর্ট। এমনটাই জানিয়েছেন বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি বিশ্বরূপ চৌধুরীর ডিভিশন বেঞ্চ।

বৃহস্পতিবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে যদি কোনো অভিযোগ ওঠে তাহলে পদক্ষেপ নিতে পারবে পুলিশ। তদন্ত প্রক্রিয়া চালাতে আদালত বাধা দেবে না। এফআইআরও দায়ের করতে পারবে পুলিশ। তবে গ্রেফতার করতে হলে আদালতের অনুমতি নিতে হবে পুলিশকে।

প্রসঙ্গত, কিছু দিন আগেই পঞ্চায়েতে হিংসার জন্য শুভেন্দুকে দায়ী করেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি। তাঁর মতে হাইকোর্টের রক্ষাকবচের জন্য শুভেন্দুর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যাচ্ছে না।

তিনি বলেছিলেন, বিচারব্যবস্থার একাংশ যেভাবে বিজেপিকে মদত দিচ্ছে তা অত্যন্ত বেদনাদায়ক এবং দুঃখজনক। হাইকোর্টের তরফ থেকে মদত দিয়ে একটা রাজনৈতিক দলকে সাহায্য করে সন্ত্রাসকে মদত দেওয়া স্বাধীনতার ৭৫ বছরে দেখিনি। যাদের জেলে থাকা উচিত তাদেরকে মদত দিয়ে, সাহায্য করে পুলিশ প্রশাসনের হাত কার্যত বেঁধে দিতে চাইছে হাইকোর্ট। এই পরিস্থিতির জন্য যদি কেউ দায়ী হয়ে থাকে তাহলে হাইকোর্টের মাননীয় বিচারপতি দায়ী। বিচারপতি রাজাশেখর মান্থার নাম নিয়েও আক্রমণ করেছিলেন তৃণমূল সাংসদ।

প্রসঙ্গত, বিচারপতি রাজাশেখর মান্থা গত বছর শুভেন্দুকে রক্ষাকবচ দিয়েছিলেন। তিনি বিরোধী দলনেতার বিরুদ্ধে ২৬টি এফআইআর-এ স্থগিতাদেশ দেন। পাশাপাশি এও বলেন শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে গেলে আদালতের অনুমতি নিতে হবে পুলিশকে।

শুভেন্দু অধিকারী
বিচারব্যবস্থা নিয়ে অভিষেকের বিতর্কিত মন্তব্য - হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ বিকাশ ভট্টাচার্যের
শুভেন্দু অধিকারী
'গুরুতর সাংবিধানিক ব্যর্থতা, সরকার পদক্ষেপ না নিলে আমরা নেব', মণিপুর-কাণ্ডে হুঁশিয়ারি শীর্ষ আদালতের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in