চাকরিপ্রার্থীকে কামড়ের পর সরকারি কর্মীকে ঘুষি-চড়, পুলিশের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন

ধ্বস্তাধস্তির মাঝেই এক সরকারি কর্মীকে পুলিশ চড় মারে বলেই অভিযোগ করা হচ্ছে। আক্রান্ত কর্মী বলেন, আমাকে পুলিশ চড় মেরে মুখ ফাটিয়ে দিয়েছে। রক্তও বেরোতে থাকে আক্রান্তের মুখ থেকে।
বামদিক - চাকরিপ্রার্থীকে কামড়,  ডানদিক - সরকারি কর্মীকে ঘুসি
বামদিক - চাকরিপ্রার্থীকে কামড়, ডানদিক - সরকারি কর্মীকে ঘুসিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

চাকরিপ্রার্থীকে কামড়ের পর এবার সরকারি কর্মীকে চড় মেরে মুখ ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। DA সহ একাধিক দাবিতে সরকারী কর্মচারীদের বিধানসভা ভবন অভিযানে এই ঘটনা ঘটেছে। চড়ের পাশাপাশি ঘুষি মারাও হয়েছে বলে আন্দোলনকারীরা জানাচ্ছেন। পুলিশের ভূমিকায় ইতিমধ্যেই ক্ষোভ প্রকাশ করেছে রাজ্য শিক্ষক, শ্রমিক ও কর্মচারী সংগঠনগুলি।

বুধবার কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের সমান হারে ডিএ-র দাবিতে বিধানসভা ভবন অভিযানের ডাক দিয়ে পথে নামে রাজ্য সরকারি কর্মচারীদের একাংশ। লেনিন মূর্তির পাদদেশ থেকে মিছিল শুরু হয়। বিধানসভা পৌঁছানোর আগেই পুলিশ বাধা দেয় আন্দোলনকারীদের। এর ফলে পুলিশের সাথে খণ্ডযুদ্ধ বাধে। ধস্তাধস্তির মাঝেই এক সরকারি কর্মীকে পুলিশ চড় মারে বলে অভিযোগ। আক্রান্ত কর্মী বলেন, আমাকে পুলিশ চড় মেরে মুখ ফাটিয়ে দিয়েছে। সংবাদ মাধ্যমের ক্যামেরাতে দেখা যাচ্ছে ওই ব্যক্তির মুখ থেকে রক্ত বেরোচ্ছে।

শুধু চড় নয় অন্য এক আন্দলনকারীর পেটে ও ঘাড়ে ঘুষি মারতেও দেখা যায় পুলিশকে। যাঁরা পেনশন প্রাপক তাঁদেরকেও মারধর করে রাস্তায় ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। মিছিল প্রতিহত করার জন্য কলকাতা পুলিশের তরফ থেকে প্রচুর ব্যারিকেডের ব্যবস্থা করা হয়। আন্দোলনকারীরা ব্যারিকেড ভাঙতেই পরিস্থিতি রীতিমতো উত্তাল হয়ে ওঠে। পুলিশ লাঠিচার্জ করে আন্দোলনকারীদের উপর। বেশ কয়েকজন আহত হয়েছেন এই ঘটনায়। রাস্তায় পেন, ভাঙা চশমা পড়ে থাকতে দেখা গেছে।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর নিয়োগের দাবিতে অভিষেক ব্যানার্জীর ক্যামাক স্ট্রীটের অফিসের কাছে বিক্ষোভ দেখাচ্ছিলেন টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। বিক্ষোভ তুলতে গেলে পুলিশের সাথে ধস্তাধস্তি বাধে চাকরিপ্রার্থীদের। সেখানেই এক মহিলা পুলিশকর্মী এক চকারিপ্রার্থীকে কামড়ে দেন। সংবাদ মাধ্যমের ক্যামেরাতে ধরা পড়েছে সেই দৃশ্য। চাকরি প্রার্থীর হাতে গভীর ক্ষতের সৃষ্টি হয়। আক্রান্ত চাকরিপ্রার্থীর মেডিক্যাল পরীক্ষাতেও প্রমাণ পাওয়া গেছে কামড়টা মানুষেরই কামড়।

বামদিক - চাকরিপ্রার্থীকে কামড়,  ডানদিক - সরকারি কর্মীকে ঘুসি
DA-র দাবিতে বিধানসভা ভবন অভিযানে উত্তাল রাজপথ, ঝরলো রক্ত
বামদিক - চাকরিপ্রার্থীকে কামড়,  ডানদিক - সরকারি কর্মীকে ঘুসি
যাদবপুর বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দুর্নীতির জেরে বাতিল পুরো প্যানেল, বিপাকে ৩৫ হাজার প্রার্থী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in