Partha Chatterjee: বন্দিমুক্তি আন্দোলনকারীরা কোথায়? - এক বছর পরেও মুক্তি না পেয়ে ক্ষোভ পার্থর

২০২২ সালের ২৩ জুলাই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ইডির হাতে গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায়। ২৭ ঘন্টা জিজ্ঞাসাবাদের তাঁকে গ্রেফতার করা হয়। পাশাপাশি গ্রেফতার করা হয় তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখার্জিকেও।
পার্থ চট্টোপাধ্যায়
পার্থ চট্টোপাধ্যায় ফাইল ছবি সংগৃহীত

ফের একবার বিচারব্যবস্থার ওপর ক্ষোভ প্রকাশ করলেন তৃণমূলের প্রাক্তন মহাসচিব তথা রাজ্যের প্রাক্তন শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এক বছর পরও তাঁকে বিনা বিচারে আটকে রাখা হয়েছে বলেই তাঁর অভিযোগ।

সোমবার আলিপুর আদালতে তোলা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। আদালতে প্রবেশের সময় সাংবাদিকদের সামনে তিনি বলেন, "বিনা বিচারে একবছর হয়ে গেল। আমাকে একবছর জোর করে আটকে রেখেছে। কে কী বললো আমার যায় আসে না, আমাকে জোর করে আটকে রেখেছে"।

তিনি আরও বলেন, সুজাত ভদ্র সহ যাঁরা বন্দি মুক্তির আন্দোলন করেছিলেন তাঁদের জিজ্ঞাসা করুন, আমি এক বছর পরেও কেন আটকে রয়েছি। তাঁরা এখন চুপ কেন? আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে কিনা তা নিয়ে কিছু বলবো না।

সুজাত ভদ্র অবশ্য বলেন, পার্থ চট্টোপাধ্যায় কোনও রাজনৈতিক বন্দি নন। ফলে ষড়যন্ত্রের প্রশ্ন আসছে না। ওনাকে দুর্নীতি মামলার গ্রেফতার করা হয়েছে। সেক্ষেত্রে আমাদের কিছু করার নেই।

প্রসঙ্গত, মে মাসেও তিনি বলেছিলেন, ৩০০ দিন পার হয়ে গেল। মরে গেলে কি বিচার হবে? ২০২২ সালের ২৩ জুলাই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ইডির হাতে গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায়। ২৭ ঘন্টা জিজ্ঞাসাবাদের তাঁকে গ্রেফতার করা হয়েছিল। পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি গ্রেফতার করা হয় তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখার্জিকেও। গ্রেফতারির পর ২৮ জুলাই পার্থকে মন্ত্রীপদ থেকে অপসারণ করা হয়। একইসঙ্গে দলীয় সমস্ত পদ থেকেও সরিয়ে দেওয়ার পাশাপাশি তাঁকে দল থেকেও সাসপেন্ড করা হয়।

- with inputs from IANS

আরও পড়ুন

পার্থ চট্টোপাধ্যায়
বিকাশ ভবন থেকে উধাও নিয়োগ দুর্নীতির গুরুত্বপূর্ণ ফাইল! প্রমাণ লোপাটের চেষ্টা?
পার্থ চট্টোপাধ্যায়
Manipur: মণিপুরের হিংসায় বীরেন সিং সরকারের মদতের অভিযোগে সরব রাজ্যের বিজেপি বিধায়ক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in