মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে সরানো হলো নির্মল মাঝিকে

বেশ কিছুদিন ধরেই বিভিন্ন বিতর্কে জড়িয়েছিলেন নির্মল মাঝি। আর এরপরই অপসারণ করা হয় উলুবেড়িয়া উত্তরের তৃণমূল বিধায়ক নির্মল মাঝিকে।
নির্মল মাজি
নির্মল মাজি ফাইল চিত্র

কলকাতা মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে অপসারিত হলেন তৃণমূল বিধায়ক নির্মল মাঝি। তাঁর বদলে নতুন চেয়ারম্যান নিযুক্ত হলেন সুদীপ্ত রায়। নবান্ন থেকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সম্প্রতি একাধিক বিতর্কে নাম জড়িয়েছে নির্মল মাঝির। তার জেরেই অপসারণ করা হয়েছে উলুবেড়িয়া উত্তরের তৃণমূল বিধায়ক নির্মল মাঝিকে। এমনটাই মনে করছেন সংশ্লিষ্ট মহল। যদিও নবান্ন অপসারণের কোনও কারণ ব্যাখ্যা করেনি।

নির্মল মাঝির পরিবর্তে কলকাতা মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হয়েছে শ্রীরামপুরের তৃণমূল বিধায়ক সুদীপ্ত রায়। তিনি আর জি কর মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান। এর পাশাপাশি তৃণমূল ডাক্তার সেলেরও দায়িত্ব দেওয়া হয়েছে শ্রীরামপুরের বিধায়ককে। দলীয় সূত্রে খবর, নির্মল মাঝিকে দলের কোনো সাংগঠনিক পদেও রাখা হয়নি। যদিও এবিষয়ে কোনো প্রতিক্রিয়া মেলেনি নির্মল মাঝির।

চিকিৎসা জগতে নির্মল মাঝি বিতর্কিত মুখ। সম্প্রতি, কলকাতা মেডিকেল কলেজের এক চিকিৎসককে কুকথা বলে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। এই নিয়ে পরে মুখ্যমন্ত্রীর কাছে চিঠিও লিখে অভিযোগ করেন ঐ চিকিৎসক। এর আগে মালদা মেডিকেল কলেজের সুপারকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। তাঁকে এমনও বলতে শোনা গেছে, যে মমতা ব্যানার্জীর বিরোধিতা করবে তাঁকে বাড়ির কাছে বদলি করা হবে না।

প্রসঙ্গত, নির্মল মাজির এই ধরনের বিতর্কের ইতিহাস নতুন কিছু নয়। হাসপাতালে কুকুরের ডায়ালিসিস করানোর চেষ্টা থেকে শুরু করে, মহামারীর সময় মহামূল্যবান জীবনদায়ী টোসিলিজুমাব ইঞ্জেকশন চুরি, ডাক্তারি পড়ুয়া পুত্রের পরীক্ষার জন্য সিসিটিভি ক্যামেরা বন্ধের নির্দেশ, ভুয়ো আন্তর্জাতিক সম্মানপ্রাপ্তি - সবেতেই বিতর্কে জড়িয়েছেন তিনি।

নির্মল মাজি
পড়ুয়া ও চিকিৎসকদের বিক্ষোভে ভেস্তে গেল কলকাতা মেডিকেল কলেজে নির্মল মাজির জন্মদিন পালন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in