পড়ুয়া ও চিকিৎসকদের বিক্ষোভে ভেস্তে গেল কলকাতা মেডিকেল কলেজে নির্মল মাজির জন্মদিন পালন

তৃণমূলের চিকিৎসক সংগঠন প্রোগ্রেসিভ ডক্টরস অ্যাসোসিয়েশনের উদ্যোগে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ফুল, মালা কেক দিয়ে জন্মদিন পালনের ব্যবস্থা করা হয়।
নির্মল মাজি
নির্মল মাজিফাইল চিত্র- সংগৃহীত

তৃণমূলের নেতা চিকিৎসক নির্মল মাজি জন্মদিন পালনের জন্য বেছে নিয়েছিলেন কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল। শুধু তাই নয়, ডিউটিরত চিকিৎসকদের অনুষ্ঠানে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছিল। তবে শেষপর্যন্ত চিকিৎসক এবং ডাক্তারি পড়ুয়াদের বিক্ষোভের জেরে ভেস্তে গেল বিধায়কের জন্মদিন পালন।

তৃণমূলের চিকিৎসক সংগঠন প্রোগ্রেসিভ ডক্টরস অ্যাসোসিয়েশনের উদ্যোগে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ফুল, মালা কেক দিয়ে জন্মদিন পালনের ব্যবস্থা করা হয়। এরই প্রতিবাদে হাসপাতালের চিকিৎসক এবং ডাক্তারি পড়ুয়ারা পোস্টার, প্ল্যাকার্ড হাতে নির্মল মাজির বিরুদ্ধে 'গো ব্যাক' স্লোগান তুলে বিক্ষোভ করেন। পরিস্থিতি দেখে ডাক্তার তৃণমূল নেতা আর হাসপাতালে ঢোকেননি।

কিছুদিন আগে কলকাতা মেডিকেল কলেজের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে বিক্ষোভের মুখে পড়েন নির্মল মাজি। অনুষ্ঠানে যোগ দিতে হাসপাতালে ঢোকার মুখেই বিক্ষোভের মুখে পড়েন তিনি। ডাক্তারি পড়ুয়া এবং জুনিয়র চিকিৎসকদের বক্তব্য, এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক নিগ্রহের যখন ইন্টার্ন পড়ুয়ারা বিক্ষোভ দেখাচ্ছেন, তখন একবার তাঁকে সেখানে দেখা যায়নি। তাঁদের পাশে দাঁড়ানোর পরিবর্তে কুকুরের সঙ্গে তুলনা করে বলেছিলেন, হাতি চলে বাজার, কুত্তা ভওকে হাজার।

নির্মল মাজির এই ধরনের বিতর্কের ইতিহাস নতুন কিছু নয়। হাসপাতালে কুকুরের ডায়ালিসিস করানোর চেষ্টা থেকে শুরু করে, টোসিলিজুমাব কেলেঙ্কারি, ডাক্তারি পড়ুয়া পুত্রের পরীক্ষার জন্য সিসিটিভি ক্যামেরা বন্ধের নির্দেশ, ভুয়ো আন্তর্জাতিক সম্মানপ্রাপ্তি- সবেতেই বিতর্কে জড়িয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in