Mukul Roy: মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ নয়, তিনি BJP-তেই আছেন - স্পিকার

মুকুল রায় বিজেপিতে আছেন নাকি তৃণমূলে? দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে এর জবাব দিলেন বিধানসভার অধ‍্যক্ষ বিমান বন্দ‍্যোপাধ্যায়।
মুকুল রায়
মুকুল রায়ফাইল ছবি, সংগৃহীত

মুকুল রায় বিজেপিতে আছেন নাকি তৃণমূলে? দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে এর জবাব দিলেন বিধানসভার অধ‍্যক্ষ বিমান বন্দ‍্যোপাধ্যায়। মুকুল রায় দলত‍্যাগ ও করেননি, তিনি বিজেপিতেই আছেন, মুকুল রায়ের দলত‍্যাগ সংক্রান্ত বিজেপির আবেদন খারিজ করে দিয়ে একথা বললেন অধ্যক্ষ।

আজ শুনানি শেষে অধ‍্যক্ষ বলেন, "দলত‍্যাগ বিরোধী আইনের আওতায় মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের যে আবেদন করা হয়েছে, তার সপক্ষে যথেষ্ট প্রমাণ জমা দিতে পারেননি আইনজীবীরা। সেদিকে তাকিয়েই আবেদন খারিজ করা হয়েছে। মুকুল রায় বর্তমানে বিজেপিতেই আছেন। তাঁর বিধায়ক পদ খারিজ করা হচ্ছে না।"

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর আসন থেকে জেতেন মুকুল রায়। গত ১১ জুন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন মুকুল রায় এবং তাঁর ছেলে শুভ্রাংশু রায়। এরপর ১৭ জুন মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে স্পিকারের কাছে আবেদন করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই মামলার আজ রায় ঘোষণা করেছেন স্পিকার। এর আগে এই মামলার শুনানিতে মুকুল রায়ের আইনজীবীও দাবি করেছিলেন যে মুকুল রায় বিজেপিতেই আছেন। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাথে 'সৌজন‍্য' সাক্ষাৎ করেছিলেন তিনি।

তৃণমূলে যোগ দেওয়ার পরই পাবলিক অ‍্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন মুকুল রায়, নিয়ম অনুযায়ী যা বিরোধী দলের প্রাপ‍্য। এর বিরোধিতা করেও হাইকোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি।

মুকুল রায়
Mukul Roy: 'ভারতীয় জনতা পার্টি মানেই তৃণমূল', অনুব্রতর পাশে দাঁড়িয়ে সাংবাদিকদের সামনে বললেন মুকুল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in