Mukul Roy: শারীরিক অসুস্থতার কারণে PAC চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়

এই প্রসঙ্গে স্পিকার বিমান বন্দোপাধ্যায় জানিয়েছেন, "চিঠি আমার হাতে আসেনি। হয়ত সচিবালয়ে দিয়েছেন। আমি চিঠি পেলে খতিয়ে দেখে বলব সেটা গ্রহণ করা হবে কিনা।"
মুকুল রায় ও মমতা ব্যানার্জি
মুকুল রায় ও মমতা ব্যানার্জিফাইল ছবি - সংগৃহীত

বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি (PAC)-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়। সোমবার ই-মেল মারফত পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি।

হঠাৎ কেন ইস্তফা? বিধানসভা সচিবালয় সূত্রের খবর, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে ইস্তফাপত্র দিয়েছেন মুকুল রায়। এ প্রসঙ্গে স্পিকার বিমান বন্দোপাধ্যায় জানিয়েছেন, "চিঠি আমার হাতে আসেনি। হয়ত সচিবালয়ে দিয়েছেন। আমি চিঠি পেলে খতিয়ে দেখে বলব সেটা গ্রহণ করা হবে কিনা।"

২০২১ বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়েছিলেন মুকুল রায়। ভোটে জিতে তিনি বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে বসেন। তবে বিগত ১ বছরের মধ্যে মুকুল রায়ের রাজনৈতিক জীবনে বেশকিছু পরিবর্তন ঘটেছে। তবে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পরেও PAC-এর চেয়ারম্যান ছিলেন মুকুল। তা নিয়ে বঙ্গ রাজনীতিতে বহু সমালোচনার ঝড় ওঠে। স্পিকার বিমান বন্দোপাধ্যায় জানান যে তিনি বিজেপিতেই আছেন।

চলতি মাসেই এই মামলার রায় জানানো হয়েছে। রায় বেরোনোর দু-সপ্তাহ বাদেই মেইল পাঠিয়ে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন মুকুল রায়।

সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই অসুস্থ মুকুল রায়। শারীরিকভাবেও যথেষ্ট দুর্বল। বেশিরভাগ সময়ই নিজের উপর রাখতে পারছেন না নিয়ন্ত্রণ। দলের তরফে বেশ কিছুদিন আগে অনেকেই তাঁর সাথে দেখা করতে গিয়েছিল বলে জানা গেছে। বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক মুকুল রায়ের সাথে দেখা করে জানিয়েছেন মুকুল রায় জলের গ্লাস বেশিক্ষণ হাতে ধরে রাখতে পারেন না। খুব ধীরে কথা বলেন। খাবার খান অল্প। রোজকার কাজ বলতে কাঁচরাপাড়ার বাড়ি থেকে সকালে এসে সল্টলেকের বাড়িতে দিনভর থাকেন, বিকেলে ফিরে যান। এইরকম শারীরিক অবস্থায় কোনও দায়িত্বে থাকতে চাইছেন না তিনি।

প্রসঙ্গত, '২১-এর বিধানসভা নির্বাচনের পর ফের তৃণমূল ঘনিষ্ঠ হতে শুরু করেন মুকুল রায়। পুত্র শুভ্রাংশু রায়কে সাথে নিয়ে পুনরায় তৃণমূলে যোগদান করেন মুকুল। তাঁদের স্বাগত জানাতে দেখা গিয়েছিল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়কে। এর পাশাপাশি মুকুল রায়কে উত্তরীয় পরিয়ে স্বাগত জানিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়।

মুকুল রায় ও মমতা ব্যানার্জি
Mukul Roy: মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ নয়, তিনি BJP-তেই আছেন - স্পিকার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in