Kunal Ghosh: সারদাকাণ্ডের আরও একটি মামলা‍য় কুণাল ঘোষকে নির্দোষ ঘোষণা আদালতের

People's Reporter: ২০১৩ সালে রাজীব কুমারের নেতৃত্বাধীনে একটি বিশেষ দল পার্ক স্ট্রিট থানায় কুণাল ঘোষ ও সুদীপ্ত সেনের বিরুদ্ধে মামলা দায়ের করে।
কুণাল ঘোষ
কুণাল ঘোষছবি - কুণাল ঘোষের ফেসবুক

সারদাকাণ্ডের আরও একটি মামলা থেকে মুক্ত করা হল তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকে। বৃহস্পতিবার আদালতে ২০১৩ সালে দায়ের হওয়া পার্ক স্ট্রিট থানার এই মামলার শুনানি চলছিল। শুনানিতে কুণালকে অভিযোগমুক্ত হিসাবে রায় দিয়েছেন বিচারক জয়শঙ্কর রায়। পাশাপাশি, সারদাকর্তা সুদীপ্ত সেনকেও এই নির্দিষ্ট মামলা থেকে মুক্তি দিয়েছে আদালত।

২০১৩ সালে রাজীব কুমারের নেতৃত্বাধীনে একটি বিশেষ দল পার্ক স্ট্রিট থানায় কুণাল ঘোষ ও সুদীপ্ত সেনের বিরুদ্ধে মামলা দায়ের করে। পার্ক স্ট্রিট থানার এই মামলাটিতে কুণালের বিরুদ্ধে ৪০৯ নম্বর ধারায় অভিযোগ করা হয়েছিল।

সেই মামলার শুনানি চলছিল বৃহস্পতিবার। শুনানি চলকালীন কুণালের আইনজীবী আদালতে বলেন, ৪০৯ ধারা তখনই বলবৎ হয়, যখন কোনও সরকারি কর্মচারী বা আধিকারিক সরকারি তহবিল তছরুপ করেন। তাঁর মক্কেলের ক্ষেত্রে এই ধারা প্রযোজ্য নয়। কারণ, কুণাল সরকারি কর্মচারীও ছিলেন না। আর সারদার সঙ্গে সরকারি তহবিলের কোনও সম্পর্ক ছিল না। শুনানি শেষে কুণালকে নির্দোষ ঘোষণা করে আদালত।

অন্যদিকে, এই মামলায় সারদাকর্তা সুদীপ্ত সেনের বিরুদ্ধে ৪০৬ ধারায় (প্রতারণা) মামলা দায়ের করা হয়। তিনি দোষ স্বীকার করে নেন। প্রতারণার ক্ষেত্রে সর্বোচ্চ সাজা তিন বছরের জেল। ইতিমধ্যেই তাঁর ১২ বছর জেল খাটা হয়ে গিয়েছে। তাই তাঁকেও এই মামলা থেকে মুক্ত করার রায় দিয়েছে আদালত। 

উল্লেখ্য, এর আগে সারদার আরও একটি মামলায় কুণালকে নির্দোষের রায় দিয়েছিল আদালত। এখনও পর্যন্ত জেলের মধ্যে আত্মহত্যার চেষ্টার মামলাতেই কুণাল কেবল দোষী সাব্যস্ত হয়েছেন। তবে আদালত ওই মামলায় তাঁকে কোনও সাজা দেয়নি। আদালতের পক্ষ থেকে বলা হয়েছিল, সেই সময়ে কুণালের মানসিক অবস্থা ভাল ছিল না।

কুণাল ঘোষ
Sandeshkhali: ফুঁসছে সন্দেশখালি, শাহজাহানের গ্রেফতারীর দাবিতে থানার সামনে বিক্ষোভ মহিলাদের
কুণাল ঘোষ
Dev: দেবকে নিয়ে ভাইরাল অডিও ক্লিপের সত্যতা কতখানি? মুখ খুললেন অভিনেতা-সাংসদ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in