SSC Scam: বাড়িতে বসে থেকে আন্দোলন হয় না - চাকরিপ্রার্থীদের প্রতি অসন্তোষ প্রকাশ অভিজিৎ গাঙ্গুলির

অভিজিৎ গাঙ্গুলি বলেন, একদিন মোমবাতি মিছিল করে বাকি দিনগুলি সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ করলে হয় না। তাকে আন্দোলন বলে না। আন্দোলন করবে একাংশ আর ফল পাবেন সবাই তা হয় না।
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়গ্রাফিক্স - নিজস্ব

শুক্রবার আদালতে চাকরিপ্রার্থীদের ওপর অসন্তোষ প্রকাশ করলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। তিনি বলেন, ঘরে বসে আন্দোলন হয় না। মেধাতালিকা নিয়ে প্রশ্ন তুললেই হয় না। তার জন্য যথাযথ পদক্ষেপও গ্রহণ করতে হয়।

চাকরিপ্রার্থীদের একাধিক মামলার রায় দিচ্ছেন অভিজিৎ গাঙ্গুলি। শুক্রবার চাকরিপ্রার্থীদেরই করা একটি মামলার শুনানি চলছিল আদালতে। শুনানি চলাকালীন অভিজিৎ গাঙ্গুলি বলেন, একদিন মোমবাতি মিছিল করে বাকি দিনগুলি সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ করলে হয় না। তাকে আন্দোলন বলে না। আন্দোলন করবে একাংশ আর ফল পাবেন সবাই তা হয় না। যাঁরা বাড়িতে বসে থাকবেন তাঁদের কথা আদালত কেন ভাববে?

তিনি এও বলেন, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তিনি যতটুকু করা সম্ভব তিনি তার চেষ্টা করছেন। যার ফলে বিভিন্ন মহলে তিনি সমালোচিতও হয়েছেন। তাহলে বঞ্চিতদের সকলকে আদালতে উপস্থিত থাকা দরকার। আদালতে বিচারপতি মামলাকারীদের প্রশ্ন করেন মোট কতজন চাকরি প্রার্থী বঞ্চিত হয়েছেন। মামলাকারীরা জানান প্রায় ৫০০ জন। কিন্তু আদালতে ছিলেন ১০০ জনের কাছাকাছি। এই সংখ্যা দেখেই কার্যত অসন্তোষ প্রকাশ করেন অভিজিৎ গাঙ্গুলি।

উল্লেখ্য, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে বৃহস্পতিবার মামলা হয় কলকাতা হাইকোর্টে। চাকরিপ্রার্থীদের দাবি, নবম-দশমে নতুন করে মেধাতালিকা প্রকাশিত হয়েছে। তাতে দেখা যাচ্ছে নিয়ম মেনে নিয়োগ হয়নি। তালিকার বাইরে যাদের নাম তাদেরকেও নিয়োগ করা হয়েছে। পাশাপাশি নিয়োগ তালিকায় সংরক্ষণের নিয়ম মানা হয়নি। এই মামলারই শুনানি ছিল শুক্রবার। আদালতে এদিন নির্দেশ দেয় আগামী ১৬ অগাস্টের মধ্যে নতুন তালিকা প্রকাশ করতে হবে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
Kolkata: রাজ্যকে শিক্ষক নিয়োগে ১৭ হাজার শূন্যপদের সমস্ত তথ্য পেশ করার নির্দেশ আদালতের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in