SSC Scam: কমিশনের আধিকারিক নিজের বোনকে চাকরি পাইয়ে দিয়েছেন! বিস্ফোরক অভিজিৎ গঙ্গোপাধ্যায়

তিনি বলেন, কমিশনের এক আধিকারিক নিজের বোনকে অবৈধভাবে চাকরি পাইয়ে দিয়েছেন। সেইসব নথি আমার কাছে আছে। পাশাপাশি তিনি অভিযুক্তদেরকে তৈরি থাকারও হুঁশিয়ারি দিয়েছেন।
SSC Scam: কমিশনের আধিকারিক নিজের বোনকে চাকরি পাইয়ে দিয়েছেন! বিস্ফোরক অভিজিৎ গঙ্গোপাধ্যায়
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়গ্রাফিক্স - নিজস্ব

এসএসসি মামলায় ফের বিস্ফোরক মন্তব্য করলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার তাঁর নিশানায় খোদ স্কুল সার্ভিস কমিশনের সদস্যরা। তিনি জানান, এক আধিকারিক তাঁর বোনকে অবৈধভাবে শিক্ষক পদে নিয়োগ করেছেন।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে এসএসসি দুর্নীতি মামলার শুনানি চলাকালীন স্বজনপোষণের অভিযোগ তোলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, 'কমিশনের এক আধিকারিক নিজের বোনকে অবৈধভাবে চাকরি পাইয়ে দিয়েছেন। সেইসব নথি আমার কাছে আছে।'

পাশাপাশি অভিযুক্তদের তৈরি থাকারও হুঁশিয়ারি দিয়েছেন। কমিশনের আইনজীবীকে বিচারপতি জানান, এমন অনেক সদস্য আছেন যাঁরা বেআইনিভাবে নিজের পরিবারের সদস্যদেরকে শিক্ষক পদে নিয়োগ করেছেন। সকলের বিরুদ্ধে আদালত ব্যবস্থা নেবে।

উল্লেখ্য, এর আগেও অভিজিৎ গঙ্গোপাধ্যায় একের পর এক কড়া ভাষায় সরকার এবং এসএসসিকে আক্রমণ করেছিলেন। মাদ্রাসার দুর্নীতি প্রসঙ্গে তিনি কমিশনকে বলেছিলেন, ‘সাপের লেজ দিয়ে কান চুলকোবেন না’।

এসএসসি দুর্নীতি মামলায় কমিশনের পাশাপাশি সিবিআই-র কাজের ওপর হতাশা প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সিবিআই-র থেকে সিট (SIT) ভালো কিনা সে নিয়েও প্রশ্নও তুলেছিলেন তিনি। এ প্রসঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, "এই নিয়োগ দুর্নীতিতে সিবিআই কী করবে, তা নিয়ে আমার সন্দেহ আছে। নভেম্বরে নির্দেশ দেওয়া হয়েছিল। এখনও ঢিমেতালে চলছে তদন্ত। আদালত বলার পরও কিছুই পদক্ষেপ করল না তারা।"

অন্যদিকে এসএসসি দুর্নীতি মামলায় এদিন কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহার বাড়িতে সিবিআই-র আধিকারিকরা তল্লাশি চালান। পরিবারের সদস্যদেরকেও জিজ্ঞাসাবাদ করা হয় বলে সিবিআই সূত্রে খবর। পাশাপাশি স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই জেরার মুখে পড়ল মধ্যশিক্ষা পর্ষদের আধিকারিকরা। সল্টলেকের ডিরোজিও ভবনে তল্লাশি চালায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
SSC Scam: নিয়োগ দুর্নীতি মামলায় এবার CBI জেরার মুখে মধ্যশিক্ষা পর্ষদ, ৩ দিনে উদ্ধার অসংখ্য নথি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in