SSC Scam: নিয়োগ দুর্নীতি মামলায় এবার CBI জেরার মুখে মধ্যশিক্ষা পর্ষদ, ৩ দিনে উদ্ধার অসংখ্য নথি

SSC Scam: নিয়োগ দুর্নীতি মামলায় এবার CBI জেরার মুখে মধ্যশিক্ষা পর্ষদ, ৩ দিনে উদ্ধার অসংখ্য নথি

আজ (বৃহস্পতিবার) সকাল ১০ঃ৩০ নাগাদ সল্টলেকে মধ্যশিক্ষা পর্ষদের দপ্তরে পৌঁছেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ৬ জনের একটি দল। সেখানেই এই মূহূর্তে তল্লাশি অভিযান চালাচ্ছে সিবিআই আধিকারিকরা।

স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতি মামলায় এবার সিবিআই জেরার মুখে পড়ল মধ্যশিক্ষা পর্ষদ। সল্টলেকের ডিরোজিও ভবনে তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা।

সিবিআই সূত্রের খবর, তল্লাশি চালানোর পাশাপাশি মধ্যশিক্ষা পর্ষদের আধিকারিক এবং কর্মীদের নানারকম জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। এছাড়াও পর্ষদের অ্যাডমিনকেও জিজ্ঞাসাবাদ করছে সিবিআই।

আজ (বৃহস্পতিবার) সকাল ১০ঃ৩০ নাগাদ সল্টলেকে মধ্যশিক্ষা পর্ষদের দপ্তরে পৌঁছেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ৬ জনের একটি দল। সেখানেই এই মূহূর্তে তল্লাশি অভিযান চালাচ্ছে সিবিআই আধিকারিকরা। দপ্তরের রেজিস্টার সেকশনে তল্লাশি শুরু করেন তাঁরা। বাজেয়াপ্ত করা হয়েছে একাধিক ফাইল।

গোপন সূত্র মারফত জানা গেছে, বিগত তিন দিন যাবৎ মধ্যশিক্ষা পর্ষদের দপ্তরে তল্লাশি অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেখান থেকেই উদ্ধার করা হয়েছে উচ্চস্তরের প্রচুর সংখ্যক নথিপত্র। সেই কারণেই বৃহস্পতিবার সকালে ফের পর্ষদ দপ্তরে পৌঁছাল সিবিআই।

সিবিআই সূত্রের খবর, পর্ষদ অ্যাডমিনের বয়ান রেকর্ড করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এর আগেও বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল। আজ বৃহস্পতিবার, ফের তাদের জেরা করা হচ্ছে। তদন্তকারীরা জানিয়েছেন, কীভাবে গোটা দুর্নীতির ঘটনাটি ঘটেছে, কাদের প্ররোচনায় হয়েছে, বেআইনিভাবে নিয়োগ কোন পথে হয়েছে তা বিস্তারিতভাবে জানার চেষ্টা চলছে।

অন্যদিকে, প্রাথমিক শিক্ষক দুর্নীতি মামলায় ইতিমধ্যেই ২৬৯ জনকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ। এবার সেই সিঙ্গেল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ তাদের মামলা দায়ের করার অনুমতি হয়েছে। আগামী সোমবার এই মামলার শুনানি হবে বলে জানানো হয়েছে আদালতের তরফে।

SSC Scam: নিয়োগ দুর্নীতি মামলায় এবার CBI জেরার মুখে মধ্যশিক্ষা পর্ষদ, ৩ দিনে উদ্ধার অসংখ্য নথি
SSC Scam: 'সুড়ঙ্গের শেষে কোনও আলো দেখতে পাচ্ছি না' - CBI তদন্তে হতাশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in