শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে আদালতে হাজিরা মানিকের স্ত্রী-পুত্রের, জামিনের বিরোধিতা ইডির

আদালতে শনিবার মানিকের সাথে তাঁর স্ত্রী শতরূপা ভট্টাচার্য ও পুত্র শৌভিক ভট্টাচার্যর জামিনের বিরোধিতা করে কেন্দ্রীয় সংস্থার আধিকারিকেরা।
মানিক ভট্টাচার্য
মানিক ভট্টাচার্যগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ব্যাঙ্কশাল আদালতে হাজিরা দিলেন শিক্ষক দুর্নীতিকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত মানিক ভট্টাচার্যের স্ত্রী ও পুত্র। ইডির চার্জশিটে তাঁদের নাম থাকায় শনিবার আদালতে হাজিরা দেন তাঁরা। তাঁদের সাথে হাজিরা দেন মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডলও।

শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে তদন্তে নেমে এক মৃত ব্যক্তির সাথে মানিক ভট্টাচার্যের স্ত্রী-র ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পেয়েছিল ইডি। শনিবার আদালতে মানিকের সাথে তাঁর স্ত্রী শতরূপা ভট্টাচার্য ও পুত্র শৌভিক ভট্টাচার্যর জামিনের বিরোধিতা করে কেন্দ্রীয় সংস্থার আধিকারিকেরা। সূত্রের খবর, তাঁরা মানিকের ফের জেল হেফাজত চাইছেন। ইডির আইনজীবীর দাবি, মানিকের স্ত্রীর অ্যাকাউন্টে ৩ কোটি এবং পুত্রের দুই সংস্থার অ্যাকাউন্টে প্রায় ৬ কোটি টাকা পাওয়া গেছে। নিয়োগ দুর্নীতির সাথে ওই টাকার যোগ থাকতে পারে। মামলার পরবর্তী শুনানি ৭ ফেব্রুয়ারি।

উল্লেখ্য, ইডি আধিকারিকরা আগে জানিয়েছিলেন, মানিক ভট্টাচার্য আইনি জটিলতা এড়ানোর জন্যই তাঁর আত্মীয় ও বন্ধুদের বাধ্য করেছিলেন একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে। আত্মীয় ও বন্ধুদের মিলিয়ে মোট ৬১টি অ্যাকাউন্টের হদিশ মেলে। আর্থিক তছরুপের জন্য মানিক ভট্টাচার্য স্ত্রী শতরূপা ভট্টাচার্য ও মৃত্যুঞ্জয় চ্যাটার্জী যিনি ২০১৬ সালে মারা গেছেন তাঁদের অ্যাকাউন্ট ব্যবহার করেছিলেন।

ইডি চার্জশিটে দাবি করেছিল, পুরো প্রক্রিয়াটি অপারেট করতেন বিধায়কের স্ত্রী। ইতিমধ্যেই জয়েন্ট অ্যাকাউন্টটি থেকে উদ্ধার হয়েছে ৩ কোটি টাকা। বেশিরভাগ ব্যক্তিকেই মানিক তাঁর আত্মীয় বলে দাবি করেছেন। যারা ওনার আত্মীয় নন। তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে ১০ নভেম্বর আর্থিক তছরুপ ও তদন্তে অসহযোগিতার অভিযোগে গ্রেপ্তার করে ইডি।

মানিক ভট্টাচার্য
TET Scam: প্রাথমিকে ৬টি প্রশ্ন ভুল মামলার শুনানি শেষ, রায়দান স্থগিত রাখল কলকাতা হাইকোর্ট

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in