TET Scam: প্রাথমিকে ৬টি প্রশ্ন ভুল মামলার শুনানি শেষ, রায়দান স্থগিত রাখল কলকাতা হাইকোর্ট

ডিভিশন বেঞ্চ আজকে জানায়, ২০ জানুয়ারির মধ্যে পর্ষদ, মামলাকারী সকলের বক্তব্য শুনতে হবে। তারপরই রায়দান হবে।
কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্টফাইল ছবি

স্থগিত প্রাথমিকে প্রশ্ন ভুল মামলার রায়দান। শুক্রবার শুনানি হলেও রায় দেওয়া থেকে বিরত থাকে কলকাতা হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চ।

দীর্ঘদিন ধরেই প্রাথমিকে ৬টি প্রশ্ন ভুল মামলাটি চলছিল। এদিন শুনানি ছিল উচ্চ আদালতে। ২০১৮ সালে কলকাতা হাইকোর্ট জানিয়েছিল মামলাকারী প্রতিমা মণ্ডল সহ সকলেই প্রশ্ন ভুলের জন্য নম্বর পাবেন। তবে ওই ৬ নম্বর সকলকে দেওয়া হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

ডিভিশন বেঞ্চ আজকে জানায়, ২০ জানুয়ারির মধ্যে পর্ষদ, মামলাকারী সকলের বক্তব্য শুনতে হবে। তারপরই রায়দান হবে। আদালতে উভয় পক্ষকেই নিজেদের মতামত জানাতে হবে। প্রাথমিক শিক্ষা পর্ষদের দাবি, যদি সকলকে অতিরিক্ত ৬ নম্বর করে দেওয়া হয় তাহলে নতুন করে তালিকা প্রকাশ করতে হবে। এমনকি অনেকেই কর্মরত। ফলে অশান্তির সৃষ্টি হতে পারে। সমস্যা সমাধানের বদলে আরও জটিল হবে।

উল্লেখ্য, ২০১৪ সালের প্রাথমিকের টেট পরীক্ষা হয় পরের বছর অর্থাৎ ২০১৫ সালের অক্টোবর মাসে। পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ২০ লাখ। সেই পরীক্ষায় ৬টি প্রশ্নে ভুল ছিল। এই অভিযোগে মামলা হয়। সেই মামলার প্রেক্ষিতে ২০১৮ সালে হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় নির্দেশ দেন, ওই ৬টি ভুল প্রশ্নে কোনও পরীক্ষার্থী যদি উত্তর দেন, তাহলে তাঁকে পুরো নম্বর দিতে হবে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে যায় প্রাথমিক শিক্ষা পর্ষদ।

কলকাতা হাইকোর্ট
গতকাল ১৪৩-এর পর আজ আরও ৫৯ প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in