Mahua Moitra: ভোট প্রচারে ব্যস্ত থাকায় ইডির তলবে দিল্লি যাচ্ছেন না মহুয়া মৈত্র

People's Reporter: বিদেশী মুদ্রা লেনদেন সংক্রান্ত নিয়ম লঙ্ঘনের মামলায় তাঁকে তলব করেছে ইডি। পাশাপাশি, এই মামলায় জিজ্ঞাসাবাদের স্বার্থে তলব করা হয়েছে দর্শন হীরানন্দানিকেও।
মহুয়া মৈত্র
মহুয়া মৈত্রছবি - মহুয়া মৈত্রের ফেসবুক ওয়াল

ইডির তলবে বৃহস্পতিবার দিল্লি যাচ্ছেন না মহুয়া মৈত্র। জানালেন, আজ তিনি নিজের কেন্দ্র কৃষ্ণনগরে ভোট প্রচারে ব্যস্ত থাকবেন। বহিষ্কৃত সাংসদ এক সংবাদ মাধ্যমে জানান, “আমার আজকের প্রোগ্রাম কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের অধীনে কালীগঞ্জ বিধানসভায়। সেখানে নয়াচর গ্রামে আমার প্রচারের প্রোগ্রাম রয়েছে।”

জানা গেছে, বিদেশী মুদ্রা লেনদেন সংক্রান্ত নিয়ম লঙ্ঘনের মামলায় তাঁকে তলব করেছে ইডি। ২৮ মার্চ, বৃহস্পতিবার, অর্থাৎ আজ তাঁকে দিল্লিতে ইডি দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, এই মামলায় জিজ্ঞাসাবাদের স্বার্থে তলব করা হয়েছে দর্শন হীরানন্দানিকেও।

ইডি সূত্রে জানা গেছে, বিদেশী মুদ্রা নিয়ন্ত্রণ আইনে মহুয়া মৈত্রের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। নন-রেসিডেন্ট এক্সটারনাল (এনআরই) অ্যাকাউন্টের লেনদেনের একটি মামলায় মহুয়া ও দর্শনকে জিজ্ঞাসাবাদ করবে ইডি বলে জানা গেছে।

উল্লেখ্য, 'ঘুষের বিনিময়ে সংসদে প্রশ্ন' মামলায় গত ১৯ মার্চ মহুয়া মৈত্রের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দেয় লোকপাল। গত শনিবার কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের কলকাতার ফ্ল্যাট ও কৃষ্ণনগরের তৃণমূল কার্যালয়-সহ মোট চার জায়গায় হানা দেয় সিবিআই। দীর্ঘক্ষণ ধরে চলে তল্লাশি। যদিও মহুয়া মৈত্র প্রথম থেকেই তাঁর বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, ঘুষের বদলে সংসদে প্রশ্ন কাণ্ডে গত ৮ ডিসেম্বর মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজ করা হয়। সংসদের এথিক্স কমিটি তাদের রিপোর্টে বলে, ‘‘মহুয়া মৈত্র এবং ব্যবসায়ী দর্শন হীরানন্দানির মধ্যে যে টাকার লেনদেন হয়েছে, কেন্দ্রের উচিত নির্দিষ্ট সময়ের মধ্যে তার আইনি এবং প্রাতিষ্ঠানিক তদন্ত করা।’’ গত ৮ ডিসেম্বর লোকসভায় ধ্বনিভোটে মহুয়াকে বহিষ্কারের প্রস্তাব পাশ করানো হয়। 

মহুয়া মৈত্র
Mahua Moitra: ভোটের মুখে ফের মহুয়া মৈত্রকে দিল্লিতে তলব ইডির
মহুয়া মৈত্র
Narada Scam: ভোটের আগে ফের নারদ কাণ্ডে সক্রিয় সিবিআই, ম্যাথু স্যামুয়েলকে তলব তদন্তকারী সংস্থার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in