অভিষেক ব্যানার্জীর অফিসের বাইরে নিয়োগের দাবিতে 'থালা বাজিয়ে' বিক্ষোভ মাদ্রাসার চাকরিপ্রার্থীদের

চাকরিপ্রার্থীদের দাবি তাঁরা অভিষেকের কাছে ডেপুটেশন দিতে এসেছেন। এক চাকরিপ্রার্থী বলেন, এর আগেও অভিষেক ব্যানার্জীর সাথে দেখা করতে এসেছিলাম। আমরা চাই উনি আমাদের সাথে দেখা করুক। আমাদের বঞ্চিত করা হচ্ছে।
অভিষেক ব্যানার্জীর অফিসের বাইরে নিয়োগের দাবিতে 'থালা বাজিয়ে' বিক্ষোভ মাদ্রাসার চাকরিপ্রার্থীদের
গ্রাফিক্স - নিজস্ব

তৃণমূল সাংসদ অভিষেক ব্যনার্জীর অফিসের সামনে থালা হাতে বিক্ষোভ দেখালেন মাদ্রাসার চাকরিপ্রার্থীরা। যা নিয়ে ব্যাপক উত্তেজনা ছড়ায় ওই অফিস চত্বরে। বহু চাকরিপ্রার্থীকে আটকও করা হয়েছে।

রাজ্যে একের পর এক শিক্ষক নিয়োগ দুর্নীতি কার্যত অস্বস্তিতে ফেলেছে রাজ্যের শাসক দলকে। এসএসসি, টেট ও মাদ্রাসার চাকরিপ্রার্থীরা সেই দুর্নীতির বিরুদ্ধে বার বার বিক্ষোভে সামিল হয়েছেন। মঙ্গলবারেও তার ব্যাতিক্রম হয়নি। মাদ্রাসা কমিশনের উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা ক্যামাক স্ট্রীটে অভিষেকের অফিসের বাইরে থালা বাজাতে থাকেন। তাঁরা অবিলম্বে নিয়োগের দাবিতে বিক্ষোভ দেখান। পুলিশ বাধা দিতে এলে বিক্ষোভকারীদের সাথে বচসা শুরু হয়।

চাকরিপ্রার্থীদের দাবি তাঁরা অভিষেকের কাছে ডেপুটেশন দিতে এসেছেন। একজন চাকরিপ্রার্থী বলেন, আমরা এর আগেও অভিষেক ব্যানার্জীর সাথে দেখা করতে এসেছিলাম। আমরা চাই উনি আমাদের সাথে দেখা করুক। আমাদেরকে বঞ্চিত করা হচ্ছে। আমাদের প্রাপ্য চাকরি আমাদেরকে দিতেই হবে। তাঁদেরকে তৃণমূল সাংসদের অফিসের কিছুটা দূর থেকেই আটক করে পুলিশ ভ্যানে তোলা হয়।

উল্লেখ্য, এর আগে মাদ্রাসা সার্ভিস কমিশনের নিয়োগেও দুর্নীতির অভিযোগ সামনে আসে। যা নিয়ে মামলা হয় আদালতে। মামলাকারী আব্দুল হামিদের বক্তব্য, তাঁর উত্তরপত্র বিকৃত করা হয়েছে। তিনি আরটিআই-র মাধ্যমে নিজের ওএমআর শিট সংগ্রহ করেন। তাতে তিনি দেখেন একটি প্রশ্নের উত্তরে তিনটি বিকল্প উত্তর গোল করে দাগ দেওয়া রয়েছে। কিন্তু পরীক্ষা চলাকালীন তিনি দুটি বিকল্প উত্তর চিহ্নিত করেছিলেন।

যদিও মাদ্রাসা সার্ভিস কমিশনের দাবি উত্তরপত্রে ভুল থাকায় তা বাতিল করা হয়। মামলাকারীর আইনজীবী ফিরদৌস শামিম জানিয়েছিলেন, আব্দুল হামিদকে বঞ্চিত করা হয়েছে। শুধু মাত্র হামিদের সঙ্গে ঘটেছে তা নয়, আরও অনেকের সঙ্গে এই বঞ্চনা করা হয়েছে।

অভিষেক ব্যানার্জীর অফিসের বাইরে নিয়োগের দাবিতে 'থালা বাজিয়ে' বিক্ষোভ মাদ্রাসার চাকরিপ্রার্থীদের
আজই কি গ্রেফতার মানিক ভট্টাচার্য? রাত ৮টার মধ্যে CBI দপ্তরে হাজিরার নির্দেশ হাইকোর্টের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in