সরকারি কর্মচারীদের আন্দলনে পুলিশি হামলার নিন্দায় বামফ্রন্ট, বিচারপতি গাঙ্গুলি

বিমান বসু বলেছেন, যাঁরা সমাবেশ করছিলেন তাঁরা যেমন সরকারের কাছ থেকে বেতন পান, তেমনই যাঁরা আক্রমণ করলেন সেই পুলিশও সরকারেরই কর্মী।
সরকারি কর্মচারীদের আন্দলনে পুলিশি হামলার নিন্দায় বামফ্রন্ট, বিচারপতি গাঙ্গুলি
সরকারি কর্মচারীদের আন্দলনে পুলিশি হামলার নিন্দায় বামফ্রন্ট, বিচারপতি গাঙ্গুলিগ্রাফিক্স - আকাশ নেয়ে

DA-র দাবিতে রাজ্য সরকারি কর্মচারীদের গণতান্ত্রিক আন্দোলনে হামলা চালানোর অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এই ঘটনায় একাধিক আন্দোলনকারী আহত হয়েছেন। ১২ জন মহিলা সহ ৪৮ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের এই বর্বরতার তীব্র নিন্দা করেছেন বামফ্রন্ট। নিন্দায় সরব বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি।

এক বিবৃতিতে চেয়ারম্যান বিমান বসু বলেছেন, বকেয়া মহার্ঘ ভাতা সহ ন্যায়সঙ্গত অন্যান্য দাবিতে বুধবার সরকারি কর্মচারী, শিক্ষক, শিক্ষাকর্মীদের বিধানসভা অভিযানে পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে আক্রমণ করেছে। তাঁদের আঘাত করা হয়েছে, অনেকেই আহত হয়েছেন, তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। যাঁরা সমাবেশ করছিলেন তাঁরা যেমন সরকারের কাছ থেকে বেতন পান, তেমনই যাঁরা আক্রমণ করলেন সেই পুলিশও সরকারেরই কর্মী। শান্তিপূর্ণ এই আন্দোলনের ওপরে পুলিশি নিপীড়নের তীব্র নিন্দা করছে রাজ্য বামফ্রন্ট। বকেয়া মহার্ঘ ভাতা অবিলম্বে মিটিয়ে দেবার জন্য রাজ্য সরকারের কাছে দাবি জানাচ্ছে রাজ্য বামফ্রন্ট।

নিন্দা জানিয়েছেন সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। সাংবাদিকদের সামনে তিনি বলেন, 'পুলিশের আচরণে রাজ্যের শাসন ব্যবস্থার অসভ্যতা ও বর্বরতা প্রকাশ পাচ্ছে। এর আগে চাকরিপ্রার্থীদের পুলিশকে লাথি মারতে, কামড়াতে, আঁচড়াতেও দেখা গেছে। আজকে পুলিশ শান্তিপূর্ণ আন্দোলনকারীদের ঘুসি মেরেছে। ছিঃ ছিঃ। রাজ্যের সম্মানকে কোথায় নামিয়ে নিয়ে যাচ্ছে সরকার!'

গতকাল ১২ জন মহিলা সহ ৪৮ জন আন্দোলনকারীকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশের এই ভুমিকায় অতন্ত্য ক্ষুব্ধ কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। তিনি বলেন, ‘ডিএ আন্দোলনে গতকাল হাইকোর্টের কয়েকজন কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা।‘

নিখিল বঙ্গ শিক্ষক সমিতির তরফ থেকে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে আজ স্কুলে স্কুলে কালো ব্যাজ পরে যাওয়ার আহ্বান জানানো হয়েছে।

সরকারি কর্মচারীদের আন্দলনে পুলিশি হামলার নিন্দায় বামফ্রন্ট, বিচারপতি গাঙ্গুলি
চাকরিপ্রার্থীকে কামড়ের পর সরকারি কর্মীকে ঘুষি-চড়, পুলিশের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন
সরকারি কর্মচারীদের আন্দলনে পুলিশি হামলার নিন্দায় বামফ্রন্ট, বিচারপতি গাঙ্গুলি
DA-র দাবিতে বিধানসভা ভবন অভিযানে উত্তাল রাজপথ, ঝরলো রক্ত

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in