করোনার বাড়বাড়ন্তে দায়িত্বশীল পদক্ষেপ বামফ্রন্টের, বাকি দফায় বড় জমায়েত না করার সিদ্ধান্ত

এই প্রথম কোনো রাজনৈতিক দল এরকম পদক্ষেপ গ্রহণ করলো, যা আরও একবার বামেদের দায়িত্বশীল রাজনীতির পরিচয় দিল। বাড়ি বাড়ি প্রচার বা ছোট জনসভাগুলিতেও মাস্ক বাধ‍্যতামূলক বলে জানানো হয়েছে।
করোনার বাড়বাড়ন্তে দায়িত্বশীল পদক্ষেপ বামফ্রন্টের, বাকি দফায় বড় জমায়েত না করার সিদ্ধান্ত
মঙ্গলবার বসিরহাটে সমাবেশে সূর্যকান্ত মিশ্রছবি সিপিআই(এম) ডিজিটালের সৌজন্যে

রাজ‍্যে ক্রমশ মারাত্মক চেহারা নিচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রতিদিনই ভাঙছে দৈনিক সংক্রমণের রেকর্ড। এই পরিস্থিতিতে অসাধারণ পদক্ষেপ গ্রহণ করলো বামফ্রন্ট। আগামী দফার নির্বাচনগুলিতে কোনো বড় জমায়েত করবে না তারা। কেবল নেটমাধ্যম ও বাড়ি বাড়ি প্রচারই করবে তারা। এই প্রথম কোনো রাজনৈতিক দল এরকম পদক্ষেপ গ্রহণ করলো, যা আরও একবার বামেদের দায়িত্বশীল রাজনীতির পরিচয় দিল।

বুধবার আলিমুদ্দিন স্ট্রিটে এক সাংবাদিক বৈঠকে বামফ্রন্টের পক্ষ থেকে সিপিআইএম নেতা মহম্মদ সেলিম জানান - চার দফার ভোট হয়ে গেছে। পঞ্চম দফার ভোটের প্রচারও শেষ লগ্নে। আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী দফার নির্বাচনে কোনো বড় জমায়েত করবো না। সৃজনশীল পদ্ধতির মাধ্যমে প্রচার করা হবে। ছোট ছোট পথসভা, বাড়ি বাড়ি প্রচারের ওপর জোর দেওয়া হবে। নেট মাধ্যমের ওপরে প্রচারে গুরুত্ব দেওয়া হবে। বৃহৎ প্রচারে না গিয়ে মানুষকে সচেতন করার ওপর জোর দেব আমরা।" বাড়ি বাড়ি প্রচার বা ছোট জনসভাগুলিতেও মাস্ক বাধ‍্যতামূলক বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার বসিরহাটে সমাবেশে সূর্যকান্ত মিশ্র
মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী হিংসা প্ররোচনার কথা বলছেন, মানুষের কাজের কথা বলছেন না - মহম্মদ সেলিম

করোনা পর্বের সময় থেকে যেভাবে বামফ্রন্ট সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে, সেই কাজ চলবে বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, "আমরা মানুষের হক নিয়ে লড়াই চালিয়ে যাবো। রেশন, খাদ্য নিয়ে লড়াই চালিয়ে যাব। আমরা গত একবছর ধরে আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে এসেছি। সরকার এই ব্যাপারে উদাসীন থাকলেও মানুষ উদাসীন থাকতে পারেনা।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in