২-৩টি ছোট ঘটনা ঘটেছে, ভোট না থাকলেও এমন হয় রাজ্যে: নির্বাচনী হিংসা প্রসঙ্গে রাজ্য পুলিশের ডিজি

মিডিয়ার উপর দায়ভার চাপিয়ে ডিজি বলেন, "রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আপনারা জানেন রাজনৈতিক হিংসার চেহারা অনেকক্ষেত্রে আরও ভয়ংকর হয়ে থাকে। ছোট ছোট ঘটনাকেও মিডিয়া বড় করে দেখায়।"
রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য
রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যছবি সংগৃহীত

'রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণেই আছে। ২-৩টি ঘটনা ঘটেছে। পুলিশ সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছে।' পঞ্চায়েত নির্বাচনে রাজ্যে চলমান অশান্তির মাঝেই রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে এই দাবি করলেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। ডিজির এই দাবি ঘিরে তীব্র বিতর্ক শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

মঙ্গল বার ঝাড়খণ্ডের ডিজি অজয় কে সিংহ, বিহার পুলিশের ডিজি আরএস ভাট্টির সঙ্গে বৈঠকে বসেছিলেন পশ্চিমবঙ্গের ডিজি মনোজ মালব্য। এরপর সাংবাদিক বৈঠক করেন মনোজ মালব্য। সেখানে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে হওয়া অশান্তি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, "আপনাদের মনে হচ্ছে, বাংলার পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে?"

এরপরই একধাপ এগিয়ে মিডিয়ার উপর দায়ভার চাপিয়ে তিনি বলেন, "রাজ্যে হিংসার ঘটনা পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে। আপনারা খুব ভালই জানেন যে রাজনৈতিক হিংসার চেহারা অনেকক্ষেত্রে আরও ভয়ংকর হয়ে থাকে। আর এখানে ছোটখাটো ২-৩টি ঘটনা ঘটেছে, তা ভোট না থাকলেও ঘটে থাকে। পুলিশ সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছে। উপর থেকে নির্দেশও রয়েছে যে, কোনও এ ধরনের ঘটনা হলে তাকে দ্রুত নিয়ন্ত্রণে আনতে হবে। এমন কোনও ঘটনা হয়নি, যা আমরা নিয়ন্ত্রণে আনতে পারিনি। পুলিশ নিজেদের কাজ করছে। ছোট ছোট ঘটনাকেও যদি মিডিয়া এমন দেখায় যে, বাংলায় এ রকম হচ্ছে, ও রকম হচ্ছে, এটা উচিত নয়।"

রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকে এখনও পর্যন্ত ২৫ দিনে মোট ১৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও প্রতিদিন শিরোনামে আসছে শাসক-বিরোধী সংঘর্ষ, বোমা উদ্ধার সহ একাধিক ঘটনা। এই পরিস্থিতিতেও ডিজির এই মন্তব্য নিয়ে তৈরি হয়েছে তীব্র বিতর্ক।

প্রসঙ্গত, কয়েকদিন আগে দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে গিয়ে নির্বাচনী হিংসা প্রসঙ্গে এই একই মন্তব্য করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিও বলেছিলেন, দু তিনটি ছোট খাটো ঘটনা ঘটেছে।

রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য
ব্যাঙ্ক-সম্পত্তির নথি সহ বুধে ফের সায়নীকে তলব ইডির, শেষ মুহূর্তে দলের প্রচার থেকে সরলেন যুবনেত্রী
রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য
৬১ হাজারেরও বেশি বুথ, স্পর্শকাতর মাত্র ৪,৮৩৪টি! কমিশনের নির্দেশিকায় ক্ষুব্ধ বিরোধীরা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in