ব্যাঙ্ক-সম্পত্তির নথি সহ বুধে ফের সায়নীকে তলব ইডির, শেষ মুহূর্তে দলের প্রচার থেকে সরলেন যুবনেত্রী

নিয়োগ দুর্নীতিতে সায়নীর সরাসরি জড়িয়ে থাকার প্রমাণ এখনও পায়নি ইডি, তবে সংস্থার অনুমান, বাজার থেকে তোলা টাকা সায়নী বা তাঁর পরিবারের সদস্যদের দ্বারা পরিচালিত কোনও ব্যবসায় বিনিয়োগ করা হয়েছিল।
সায়নী ঘোষ
সায়নী ঘোষফাইল ছবি

দলের নির্বাচনী প্রচার তালিকায় নাম থাকলেও প্রচারে গেলেন না যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষ। মায়ের শরীর খারাপ জানিয়ে পঞ্চায়েত ভোটের প্রচারে গেলেন না তিনি। আগামীকাল অর্থাৎ বুধবার ফের তাঁকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

৩০ জুন, গত শুক্রবার প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে তলব করেছিল ইডি। ১১ ঘণ্টার বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে। এরপর দলের প্রচার তালিকা থেকে তাঁর নাম বাদ রেখেছিল তৃণমূল। টানা ছ'দিন প্রচার তালিকায় তাঁর নাম রাখেনি শাসকদল। কিন্তু মঙ্গলবার সকালে তৃণমূলের তরফ থেকে প্রচারকারীদের যে তালিকা প্রকাশিত হয়েছে সেখানে সায়নী ঘোষের নাম ছিল। পূর্ব বর্ধমান জেলার কাটোয়া ১ নম্বর ব্লকের করাজগ্রাম গ্রাম পঞ্চায়েত ও সিংহী গ্রাম পঞ্চায়েত এলাকায় প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁকে।

সকালে এই তালিকা প্রকাশের পর থেকেই রাজনৈতিক মহলে জল্পনা ছিল প্রচারে যাবেন কিনা সায়নী? গেলেও কী বলবেন? কিন্তু বেলা একটু গড়াতেই মায়ের অসুস্থতার কথা জানিয়ে প্রচারে যাবেন না বলে জানালেন তিনি। এই পরিস্থিতিতে প্রশ্ন উঠছে বুধবার ইডির দপ্তরে হাজিরা দেবেন তো তিনি?

সূত্রের খবর, বুধবার সায়নীকে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং সম্পত্তি সম্পর্কিত নথি আনতে বলেছে ইডি। তাঁর পরিবারের সদস্যদেরও সম্পত্তির নথি আনতে বলা হয়েছে।

যদিও নিয়োগ দুর্নীতিতে সায়নীর সরাসরি জড়িয়ে থাকার প্রমাণ এখনও পায়নি ইডি, তবে তদন্তকারী সংস্থার অনুমান, নিয়োগ দুর্নীতিতে বাজার থেকে তোলা টাকা সায়নী বা তাঁর পরিবারের সদস্যদের দ্বারা পরিচালিত কোনও ব্যবসায় বিনিয়োগ করা হয়েছিল। এই মুহূর্তে ইডির আতশকাচের নীচে রয়েছে সায়নী ও তাঁর পরিবারের নামে থাকা বিপুল সম্পত্তি। শেষ কয়েক বছরের মধ্যে সায়নী এই বিপুল সম্পত্তি করেছেন বলে জানা গেছে।

-With IANS Inputs

সায়নী ঘোষ
১১ ঘন্টা ইডি জেরার পরই তৃণমূলের প্রচার তালিকা থেকে বাদ সায়নী ঘোষ! বুধে ফের তলব অভিনেত্রীকে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in