১১ ঘন্টা ইডি জেরার পরই তৃণমূলের প্রচার তালিকা থেকে বাদ সায়নী ঘোষ! বুধে ফের তলব অভিনেত্রীকে

শনিবার তৃণমূলের তরফ থেকে পঞ্চায়েত নির্বাচনের প্রচার তালিকা প্রকাশ করা হয়। তাতে দেখা যাচ্ছে সায়নী ঘোষের নামই নেই। অথচ এর আগের প্রচার তালিকায় তাঁর নাম ছিল।
সায়নী ঘোষ
সায়নী ঘোষছবি - সায়নী ঘোষের ফেসবুক পেজ

ইডির জেরার পরই পঞ্চায়েতে তৃণমূলের প্রচার তালিকা থেকে বাদ পড়লো তৃণমূলের যুব সভাপতি সায়নী ঘোষের নাম। কিন্তু কেন বাদ দেওয়া হলো তা নিয়ে কিছু জানানো হয়নি। এমনকি সায়নী ঘোষও এই বিষয়ে মুখ খোলেননি।

শুক্রবার সিজিও কমপ্লেক্সে প্রায় ১১ ঘন্টা ইডির প্রশ্নের মুখে সম্মুখীন হন সায়নী ঘোষ। প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলার বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। শনিবার তৃণমূলের তরফ থেকে পঞ্চায়েত নির্বাচনের প্রচার তালিকা প্রকাশ করা হয়। তাতে দেখা যাচ্ছে সায়নী ঘোষের নামই নেই। অথচ এর আগের প্রচার তালিকায় তাঁর নাম ছিল। দলের একাধিক শীর্ষ নেতৃত্বের নাম থাকলেও সায়নীর নাম না থাকা নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে।

তাহলে কি দলের স্বচ্ছভাবমূর্তি বজায় রাখতে সায়নীর নাম বাদ দিয়েছে দল? নাকি ফের ইডি দপ্তরে হাজিরা দিতে হবে জেনে তৃণমূলের যুব নেত্রীকে বাদ দেওয়া হলো? ধোঁয়াশা এখনও কাটেনি।

গতকাল বেলা ১২টা থেকে সিজিও কমপ্লেক্সে সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ শুরু হয়। ইডি দপ্তরে ঢোকার সময় তদন্তে সহযোগিতার কথাও বলেছিলেন। রাত ১১টার সময় দপ্তর থেকে বেরিয়ে তিনি বলেন, 'আমাকে যদি একশোবার ডাকে আমি একশোবার যাবো। এখানে লোকানোর কিছু নেই'।

নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষের সম্পত্তি কেনা বেচার নথিতে সায়নী ঘোষের নাম উঠে আসে। একাধিক আর্থিক লেনদেন নিয়েও ইডি আধিকারিকরা প্রশ্ন করেন তাঁকে। সূত্রের খবর, সায়নী ঘোষের দুটি ফ্ল্যাটের বিষয়েও জানতে চান ইডি আধিকারিকরা। একটি ফ্ল্যাটের মূল্য ৩৫ লক্ষ এবং একটি ৮০ লক্ষ। সায়নী জানান, ৩৫ লক্ষ টাকার ফ্ল্যাটটি তাঁর মায়ের নামে। আর ৮০ লক্ষ টাকার ফ্ল্যাটের জন্য ৬০ লক্ষ টাকা লোন নিয়েছিলেন।

সায়নীর বয়ানে সম্ভবত সন্তুষ্ট হননি ইডি আধিকারিকরা। যার জেরে আগামী ৫ জুলাই অর্থাৎ বুধবার ফের সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে সায়নীকে। একাধিক নথি নিয়ে হাজিরা দিতে হবে যুব তৃণমূলের নেত্রীকে।

সায়নী ঘোষ
WB Panchayat Polls: জেলায় জেলায় হাড্ডাহাড্ডি লড়াই হবে, বলছে সি-ভোটার সমীক্ষা
সায়নী ঘোষ
Maharashtra: চলন্ত বাসে আগুন, ঘুমন্ত অবস্থায় পুড়ে মৃত্যু তিন শিশু সহ ২৫ জনের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in