Maharashtra: চলন্ত বাসে আগুন, ঘুমন্ত অবস্থায় পুড়ে মৃত্যু তিন শিশু সহ ২৫ জনের

দুর্ঘটনায় বাসটির চালক বেঁচে গিয়েছেন। তিনি পুলিশকে জানিয়েছেন, বাসটি একটি খুঁটিতে ধাক্কা মারে এবং উল্টে যায়। তৎক্ষণাৎ ডিজেল ট্যাঙ্ক ফেটে আগুন ধরে যায় বাসটিতে। বাসের যাত্রীরা ঘুমাচ্ছিলেন তখন।
পুড়ে যাওয়া বাসটি
পুড়ে যাওয়া বাসটিছবি সৌজন্যে - আইএএনএস

মহারাষ্ট্রের একটি এক্সপ্রেসওয়েতে বাসে আগুন লেগে ২৫ জনের মৃত্যু হল। নিহতদের মধ্যে তিন শিশু রয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন ৮ জন। এঁদের সকলের অবস্থাই আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গেছে, মহারাষ্ট্রের নাগপুর থেকে পুণে যাচ্ছিল বিদর্ভ ট্রাভেলসের বাসটি। বুলধানা জেলার সিন্ধখেদরাজা এলাকার কাছে সমৃদ্ধি-মহামার্গ এক্সপ্রেসওয়েতে রাত দেড়টা নাগাদ এই দুর্ঘটনাটি ঘটে। বাসটিতে ড্রাইভার, হেল্পার সহ প্রায় ৩৩ জন ছিলেন।

দুর্ঘটনায় বাসটির চালক বেঁচে গিয়েছেন। তিনি পুলিশকে জানিয়েছেন, বাসটি এক্সপ্রেসওয়ের একটি খুঁটিতে ধাক্কা মারে এবং উল্টে যায়। তৎক্ষণাৎ ডিজেল ট্যাঙ্ক ফেটে আগুন ধরে যায় বাসটিতে। বাসের যাত্রীরা সকলেই ঘুমাচ্ছিলেন তখন।

পুলিশ জানিয়েছে, বাসটি দরজার দিকে উল্টে যাওয়ার করণে বেরনোর রাস্তা বন্ধ হয়ে যায়। কেউ বের হতে পারেনি। ভেতরেই পুড়ে মৃত্যু হয়েছে ২৫ জনের।

বুলধানার পুলিশ সুপার সুনীল কাদাসানে জানিয়েছেন, “বাসচালক সহ আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। একটি মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে। তবে এই মুহুর্তে অগ্রাধিকার হ'ল মৃতদেহগুলি সনাক্ত করা এবং তাদের পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া।“

এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্দে। কেন্দ্র সরকারের তরফ থেকে নিহতদের পরিবারপিছু ২ লাখ টাকা এবং আহতদের ৫০০০০ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। রাজ্য সরকার নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেবে।

-With IANS Inputs

পুড়ে যাওয়া বাসটি
কোনও কালো পোশাক নয়, হাজিরা বাধ্যতামূলক - প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে দিল্লি বিশ্ববিদ্যালয়ের নোটিশ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in