KMC Poll: নাম নেই বাবুলের, লড়ছেন একাধিক বিধায়ক, দেখে নিন তৃণমূলের পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা

প্রার্থী তালিকায় গতবারের জয়ী কাউন্সিলরদের মধ্যে ৩৯ জনের নাম নেই। তালিকায় ২ খ্রিস্টান সহ ২৩ জন সংখ্যালঘু প্রার্থী রয়েছেন। নাম রয়েছে ফিরহাদ হাকিমের, তিনি ৮২ নম্বর ওয়ার্ড থেকে লড়ছেন।
KMC Poll: নাম নেই বাবুলের, লড়ছেন একাধিক বিধায়ক, দেখে নিন তৃণমূলের পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা
প্রতীকী ছবি সংগৃহীত

বামেদের পর কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণা করলো তৃণমূল। শুক্রবার সন্ধ্যায় প্রকাশিত প্রার্থী তালিকায় গতবারের জয়ী কাউন্সিলরদের মধ্যে ৩৯ জনের নাম নেই। প্রার্থী তালিকায় রয়েছেন ৬ বিধায়ক এবং এক সাংসদ। মহিলা ও সংখ‍্যালঘুদের গুরুত্ব দেওয়া হয়েছে প্রার্থী তালিকায়।

এদিন সন্ধ্যায় সাংবাদিক বৈঠক করে দলের প্রার্থী তালিকা প্রকাশের কথা ঘোষণা করেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। যদিও বৈঠকে তালিকা ঘোষণা করেননি তিনি।‌ দলের ওয়েবসাইট থেকে দেখে নিতে বলা হয়েছে। কিন্তু এরপর থেকেই তৃণমূলের ওয়েবসাইট খোলা যায়নি। রাত ১০টা নাগাদ দলের তরফ থেকে সাংবাদিকদের কাছে পাঠিয়ে দেওয়া হয় প্রার্থী তালিকা‌।

গতবারের ১২৬ জন কাউন্সিলরের মধ্যে এবার টিকিট পেয়েছেন ৮৭ জন। তালিকায় ২ খ্রিস্টান সহ ২৩ জন সংখ্যালঘু প্রার্থী রয়েছেন। তালিকায় নেই সদ‍্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়র নাম। রাজনৈতিক মহলে জোরালো গুঞ্জন ছিল তৃণমূলের মেয়র পদপ্রার্থী করা হবে বাবুল সুপ্রিয়কে। তালিকায় নাম রয়েছে রাজ‍্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের, তিনি ৮২ নম্বর ওয়ার্ড থেকে লড়ছেন। এছাড়াও বেলগাছিয়ার বিধায়ক অতীন ঘোষ, যাদবপুরের বিধায়ক দেবব্রত মজুমদারকে প্রার্থী করা হয়েছে। প্রার্থী হয়েছেন সাংসদ মালা রায়।

কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের ওয়ার্ডে প্রার্থী তাঁর স্ত্রী রত্না চট্টোপাধ্যায়। এমনকি নাম রয়েছে প্রয়াত বাম নেতা ক্ষিতি গোস্বামীর মেয়ে বসুন্ধরা গোস্বামীর। তিনি ৯৬ ওয়ার্ড থেকে লড়ছেন।

এক নজরে পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা -

KMC Poll: নাম নেই বাবুলের, লড়ছেন একাধিক বিধায়ক, দেখে নিন তৃণমূলের পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা
KMC Poll: তৃণমূল-বিজেপি বিরোধিতাই আমাদের অগ্রাধিকার - কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণা বামেদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in