আন্দোলন করলে বামপন্থীদের জেলে যেতেই হয়, এটা আমাদের ঐতিহ্য - জেল থেকে বেরিয়ে মীনাক্ষী মুখার্জি

ছাত্রনেতা আনিস খানের হত‍্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভের পরিপ্রেক্ষিতে গত ২৬ ফেব্রুয়ারি মীনাক্ষী মুখার্জি সহ ১৬ বাম ছাত্র যুব নেতাকে গ্রেফতার করে পুলিশ। গতকাল তাঁদের জামিন মঞ্জুর করে হাওড়া আদালত।
জেল থেকে বেরোলেন মীনাক্ষী মুখার্জি
জেল থেকে বেরোলেন মীনাক্ষী মুখার্জিছবি সৌজন্যে - ভিডিও থেকে স্ক্রীনশট

বামপন্থীরা আন্দোলনে নামলেই তাঁদের জেলে যেতে হয়, এটা বামপন্থীদের ঐতিহ্য। ১০ দিন পর জেল থেকে বেরিয়ে সংবাদমাধ‍্যমের মুখোমুখি হয়েই একথা বললেন DYFI নেত্রী মীনাক্ষী মুখার্জি।

ছাত্রনেতা আনিস খানের হত‍্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভের পরিপ্রেক্ষিতে গত ২৬ ফেব্রুয়ারি মীনাক্ষী মুখার্জি সহ ১৬ বাম ছাত্র যুব নেতাকে গ্রেফতার করে পুলিশ। গতকাল তাঁদের জামিন মঞ্জুর করে হাওড়া আদালত। আজ জেল থেকে মুক্তি পান ধৃতরা।

আনিস-হত‍্যার তদন্তকারীদের ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার কথা ছিল। কিন্তু ১৮ দিন পেরিয়ে গেলেও এখনও কোনো রিপোর্ট জমা দেয়নি তারা। অথচ দোষীদের শাস্তির দাবিতে মিছিল করায় জেল হেফাজত হলো আন্দোলনকারীদের। সাংবাদিকদের এই সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মীনাক্ষী বলেন, "আন্দোলনকারীরা বামপন্থী। বামপন্থীরা যখনই কোনো কিছুর প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নেমেছেন, তাঁদের জেল যেতে হয়েছে। এটা নতুন কোনো কথা নয়। এটা বামপন্থীদের ঐতিহ্য।"

তিনি আরও বলেন, "আমরা আনিসের হত‍্যাকারীদের শাস্তির দাবিতে পথে নেমেছিলাম। সেই হত‍্যাকারীরা এখনও শাস্তি পায়নি‌। যতক্ষণ না তারা শাস্তি পাচ্ছে আমাদের লড়াই-আন্দোলন চলবে। এই লড়াইয়ের শেষ দেখে আমরা ছাড়বো।"

থানায় মীনাক্ষী মুখার্জি সহ ধৃতদের উপর শারীরিক নির্যাতন করা হচ্ছে, এমন অভিযোগ তুলেছিলেন বাম নেতৃত্ব। এই বিষয়ে মীনাক্ষীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "এই সমস্ত বিষয় আদালতে উঠেছে। পাঁচলা থানার সামনেও সেদিন কিভাবে পুলিশ আমাদের আঘাত করেছিল সেটাও সবাই দেখেছে।"

জেল থেকে বেরোলেন মীনাক্ষী মুখার্জি
মীনাক্ষী মুখার্জির মুক্তির পর ফের আটক বাম ছাত্র যুব নেতৃত্ব

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in