ISF: পুলিশের নিষেধাজ্ঞা উড়িয়ে শুরু নাগরিক মঞ্চের মিছিল, উঠল নওসাদ সিদ্দিকির মুক্তির দাবি

গত ২১ জানুয়ারি, শনিবার, তৃণমূল-ISF সংঘর্ষ অগ্নিগর্ভ হয়ে ওঠে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়। আর বিকেলে, ধর্মতলায়, ISF-র বিক্ষোভ অবস্থানে চড়াও হয় পুলিশ। খণ্ডযুদ্ধে জড়ায় ISF কর্মীরা।
গ্রেফতারের পর নওসাদ সিদ্দিকি
গ্রেফতারের পর নওসাদ সিদ্দিকিছবি - সংগৃহীত

ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (ISF)-র বিধায়ক নওসাদ সিদ্দিকির (MLA Naushad Siddiqui) মুক্তির দাবিতে শিয়ালদহ থেকে শুরু হয়েছে মিছিল। দুপুর আড়াইটা নাগাদ মিছিল শুরু হওয়ার কথা হলেও, পুলিশি বাধায় মিছিল কিছুটা দেরিতে শুরু হয়।

জানা যাচ্ছে, পুলিশি নিষেধাজ্ঞা উড়িয়ে মিছিলে পা মিলিয়েছেন সিপিআই(এম) নেত্রী সায়রা হামিল সহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ। তবে, তাঁদের আটকাতে ধর্মতলায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

অন্যদিকে, ভাঙড়ের বিধায়ক নওসাদ সিদ্দিকির মুক্তির দাবিতে ঘটকপুকুরেও বিক্ষোভ দেখিয়েছে আইএসএফ সমর্থকেরা। পুলিশের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি হয়েছে। একজনকে গ্রেফতার করে পুলিশ। আহত হয়েছেন এক পুলিশ কর্মীও। এলাকায় ছড়িয়েছে উত্তেজনা।

প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি, শনিবার, তৃণমূল-ISF সংঘর্ষ অগ্নিগর্ভ হয়ে ওঠে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়। আর বিকেলে, ধর্মতলায়, ISF-র বিক্ষোভ অবস্থানে চড়াও হয় পুলিশ। খণ্ডযুদ্ধে জড়ায় ISF কর্মীরা। এসময় বিধায়ক নওসাদ সিদ্দিকি, ISF-র রাজ্য সম্পাদক বিশ্বজিত মাইতি-সহ আঠারো জনকে গ্রেফতার করে পুলিশ। পরে, তাঁদের ১ ডিসেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেয় ব্যাঙ্কশাল আদালত।

এ প্রসঙ্গে, ISF-র কার্যকারী সভাপতি সামসুর আলি মল্লিক জানান, 'আদালতে আইনি লড়াই চলছে। আমাদের বিচারব্যবস্থা সম্বন্ধে পূর্ণ আস্থা আছে। আইনি প্রক্রিয়ার পাশাপাশি রাস্তায় নেমে রাজ্য সরকারের এই চরম অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে জনমত গড়তে হবে।'

তিনি বলেন, 'এটা সুস্পষ্ট যে রাজ্যে তৃণমূল কংগ্রেস একটা সাংবিধানিক সঙ্কট তৈরি করছে। যেখানে দিনের আলোয় বিধায়ক আক্রান্ত হচ্ছেন, তাঁর গাড়ি ভাঙচুর করা হচ্ছে, অথচ সেই সব সমাজবিরোধীদের গ্রেফতার না করে উল্টে বিধায়ককে গ্রেফতার করা হচ্ছে। ধর্মতলায় শান্তিপূর্ণভাবেই অবস্থান কর্মসূচি চলছিল। সেখানে কিছু সমাজবিরোধী কাদের মদতে ঢুকে অশান্তি বাঁধালো, সেটা পুলিশ আগে তদন্ত করুক।'

গ্রেফতারের পর নওসাদ সিদ্দিকি
TMC: মুর্শিদাবাদে তৃণমূল নেতাকে গুলি করে খুন, গ্রেফতার তৃনমূলের ৩ পঞ্চায়েত সদস্য

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in