বয়ানে অসংগতি! রুজিরাকে ফের তলব করতে পারে ইডি

গতকাল রুজিরাকে বিভিন্ন আর্থিক লেনদেন নিয়েও প্রশ্ন করেন আধিকারিকরা। রুজিরার বয়ানও রেকর্ড করা হয়। তাতে বেশকিছু অসংগতি মিলেছে।
রুজিরা ব্যানার্জি
রুজিরা ব্যানার্জিফাইল ছবি সংগৃহীত

কয়লা পাচার মামলায় ফের তলব করা হতে পারে অভিষেক পত্নী রুজিরা ব্যানার্জিকে। বৃহস্পতিবারের জিজ্ঞাসাবাদে বেশ কিছু তথ্য নিয়ে জট এখনও কাটেনি ইডি আধিকারিকদের মধ্যে। তবে কবে তলব করা হবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

বৃহস্পতিবার রুজিরা ব্যানার্জিকে সাড়ে ৩ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়েছিল। সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে যাওয়ার সময়ও কোনো কথা বলেননি রুজিরা ব্যানার্জি। ইডি সূত্রে খবর, বেশ কয়েকটি বিদেশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়ে রুজিরাকে। বিভিন্ন আর্থিক লেনদেন নিয়েও প্রশ্ন করেন আধিকারিকরা। রুজিরার বয়ানও রেকর্ড করা হয়। তাতে বেশকিছু অসংগতি মিলেছে। ফলে পুনরায় তলব করা হতে পারে তাঁকে।

কয়লা পাচার মামলায় গতকাল ইডি দপ্তরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল অভিষেক পত্নী রুজিরা ব্যানার্জিকে। 'শান্তিনিকেতন' থেকে বেরিয়ে আইনজীবী সহ তিনি সোজা পৌঁছে যান সিজিও কমপ্লেক্সে। দুপুর সাড়ে ১২টার সময় এসে বিকেল ৪ টে ২০ নাগাদ ইডি দপ্তর থেকে বেরোন তিনি।

উল্লেখ্য, রুজিরা ব্যানার্জি বেরিয়ে যাওয়ার পরই বৃহস্পতিবার সন্ধ্যায় অভিষেককে তলবের নোটিস পাঠানো হয়। ওই নোটিসে আগামী ১৩ জুন সকাল সাড়ে ১১টার সময় অভিষেককে সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলেছে ইডি। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একটি মামলায় তলব করা হয়েছে। যদিও গতকালই সাংবাদিকদের বলেন তিনি 'কারুর বাবার চাকর নন'। যখন ডাকলে তখন যেতে হবে তার কোনো মানে নেই। ৮ জুলাই অর্থাৎ পঞ্চায়েত নির্বাচনের পরে তিনি হাজিরা দেবেন। ইডি তাঁর সময় অপচয় করছে।

রুজিরা ব্যানার্জি
নিয়োগ দুর্নীতি মামলায় এবার অভিষেককে তলব ইডির, আগামী সপ্তাহেই হাজিরা
রুজিরা ব্যানার্জি
‘পঞ্চায়েতের জন্য সিপিআই(এম) প্রস্তুত’ - কর্মী-সমর্থকদের বিশেষ বার্তা মহ: সেলিমের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in